ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

পাহাড়ে ঝুঁকিপূর্ণ বসবাসকারীদের নিরাপদে সরাতে অভিযান

কৌশিক দাশ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৪ ঘণ্টা, জুন ২১, ২০২২
পাহাড়ে ঝুঁকিপূর্ণ বসবাসকারীদের নিরাপদে সরাতে অভিযান

বান্দরবান: কয়েক দিনের টানা বৃষ্টিতে বান্দরবানের বিভিন্ন এলাকায় পাহাড় ধসের আশঙ্কা দেখা দিয়েছে। প্রতিবছর এই বর্ষা মৌসুমে পার্বত্য জেলা বান্দরবানে পাহাড় ধসে বহু প্রাণহানির ঘটনা ঘটে আর সেই সঙ্গে ক্ষয়ক্ষতিও বৃদ্ধি পায় ।

এজন্য বান্দরবান সদরের পাহাড়ে ঝুঁকিপূর্ণভাবে বসবাসরত লোকজনকে নিরাপদস্থানে অবস্থান করা ও পাহাড় ধস থেকে নিজেকে রক্ষা করার জন্য মাইকিং করে বিভিন্নভাবে সচেতনতা কার্যক্রম পরিচালনা করেছে বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা।

২০ জুন (সোমবার) বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার মো.নাজমুল আলমের নেতৃত্বে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা সদরের বিভিন্ন পাহাড়ের ঝুঁকিপূর্ণ এলাকা পরিদর্শন করেন এবং মাইকিং করে জনগণকে নিরাপদ আশ্রয়ে সরে যেতে নিদের্শনা দেন।

এ সময় বান্দরবান সদরের হাফেজঘোনা, শৈলপ্রপাত, বনরুপা পাড়া, সিদ্দিকনগর,বালাঘাটা,কালাঘাটাসহ বিভিন্ন পাহাড়ের পাদদেশে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা ঘুরে ঘুরে হ্যান্ড মাইকে সর্তকতা বার্তা দিয়ে জনগণকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিতে আহ্বান জানান।

সচেতনতা কার্যক্রম পরিচালনায় এ সময় বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের লিডার পুলক কান্তি বড়য়া, ফায়ার ফাইটার কায়সার মাহমুদসহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের বিভিন্ন ফায়ার ফাইটার এবং সদস্যরা অংশ নেন।  

বাংলাদেশ সময়: ১০১৩ ঘণ্টা,  জুন ২১, ২০২২ 
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ