ঢাকা, শনিবার, ২৩ ভাদ্র ১৪৩১, ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

গরু পাচারের অভিযোগে ভারতে বাংলাদেশি যুবক আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৭ ঘণ্টা, জুন ২১, ২০২২
গরু পাচারের অভিযোগে ভারতে বাংলাদেশি যুবক আটক

পঞ্চগড়: অবৈধ পথে বাংলাদেশ-ভারত সীমান্তের কাঁটাতার পেরিয়ে ভারতে প্রবেশ করে গরু পাচারের অভিযোগে আব্দুর রহিম (২৮) নামে এক বাংলাদেশি যুবককে আটক করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

সোমবার (২০ জুন) দিনগত রাতে ভারতীয় গণমাধ্যম বিষয়টি নিশ্চিত করে।

আটক আব্দুর রহিম রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি পৌরসভার হাবিবপুড় গ্রামের বাসিন্দা।

ভারতীয় গণমাধ্যম বলছে, পঞ্চগড়ের বাংলাবান্ধা ও ভারতের ফাঁসিদেওয়া সীমান্ত অতিক্রম করে ভারতে প্রবেশ করে বাংলাদেশি যুবক আব্দুর রহিম। এদিকে বিএসএফ ও ভারতীয় পুলিশ বেশ কয়েকদিন ধরে সীমান্ত এলাকায় অভিযান পরিচালনা করে আসছে। বিএসএফ ও পুলিশ যৌথ অভিযান পরিচালনা করে রোববার (১৯ জুন) দিনগত রাতে ফাঁসিদেওয়া সীমান্তের ধনিয়া মোড় এলাকা থেকে তাকে আটক করে। পরে বাংলাদেশি যুবক রহিম গরু পাচারের বিষয়টি শিকার করলে সোমবার (২০ জুন) আইনি প্রক্রিয়া শেষে দুপুরে তাকে ভারতীয় আদালতে তোলা হয়। একই সঙ্গে ভারতীয় পুলিশ তাকে ৭ দিনের পুলিশ হেফাযতে নেওয়ার আবেদন জানায় আদালতকে।

এ বিষয়ে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)'র পঞ্চগড়-১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মাহফুজুল হকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বাংলানিউজকে বলেন, এ বিষয়ে এখন পর্যন্ত আমাদের কেউ অবহিত করেনি। তবে গরু পাচারকারী বা অন্য অপরাধের সঙ্গে জড়িত কাউকে যদি ভারতের ভেতর থেকে আটক করা হয় সে বিষয়ে আমাদের করার কিছু থাকে না।

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, জুন ২১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।