ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

আখের রস-শরবত বিক্রির হিড়িক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, জুন ২৫, ২০২২
আখের রস-শরবত বিক্রির হিড়িক

মাদারীপুর: পদ্মাসেতুর উদ্বোধনী জনসভায় আখের রস বিক্রির হিড়িক চলছে। প্রচণ্ড গরমে ক্লান্ত মানুষেরা আখের রস থেকে শুরু করে নানা রকম শরবত খাচ্ছেন দেদারছে।

তবে এর মধ্যে আখের রসের চাহিদা অনেক বেশি বলে জানান বিক্রেতারা।

সরেজমিনে দেখা গেছে, সমাবেশস্থলের বাইরে সড়কের পাশে বসে আখের রস বিক্রি করছেন বিক্রেতারা। প্রতিটি দোকান ঘিরেই ক্রেতাদের ভিড়। রস খেতে সিরিয়াল দিতে হচ্ছে। আখ ভেঙে রস তৈরি করতে না করতেই নিয়ে নিচ্ছেন ক্রেতারা। সকাল থেকে ৮/১০ হাজার টাকার রস বিক্রি করেছেন একেক বিক্রেতা। আলাপকালে এমনটাই জানান তারা।

সমাবেশে আসা সাধারণ মানুষেরা বলেন, 'গরমে অস্থির হয়ে আছি। তাই আখের রস খাচ্ছি। সিরিয়াল দিয়ে লোকজন রস, শরবত খাচ্ছে। '

রস বিক্রেতা মো. কালাম বলেন, 'আজ প্রচুর চাপ, প্রতি গ্লাস ২০ টাকা করে বিক্রি হচ্ছে। দ্রুত শেষ হয়ে যাচ্ছে আখ। গরমের কারণে চাহিদা বেশি রয়েছে। '

সরেজমিনে দেখা গেছে, সমাবেশ স্থলের বাইরে রাস্তার পাশে অসংখ্য পানি বিক্রির দোকান, রয়েছে লেবুর শরবত, আখের রসসহ নানা পানীয় বিক্রির দোকান। লোকজনের চাপ বেশি থাকায় পানির চাহিদা বেশি রয়েছে।

প্রধানমন্ত্রীর জনসভাকে ঘিরে দূর দূরান্ত থেকে অসংখ্য লোককে দুপুরেও জনসভাবেশস্থলে আসতে দেখা গেছে। পুরো এলাকায় বইছে উৎসব-আনন্দ। ক্ষুদ্র ব্যবসায়ীদের ভালো বিক্রি হচ্ছে জনসভাকে ঘিরে।

বাংলাদেশ সময়: ১৩৪৮ ঘণ্টা, জুন ২৫,২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।