ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

মৌলভীবাজারে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, জুন ২৫, ২০২২
মৌলভীবাজারে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি

মৌলভীবাজার: জাতির গৌরবের প্রতীক পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে মৌলভীবাজারে নানা আয়োজন ও অনুষ্ঠান পালন করছে জেলা ও উপজেলা প্রশাসন।

শনিবার (২৫ জুন) সকালে জেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য র‍্যালি বের হয়।

পরে সরকারি উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে বেলুন উড়ানো, আলোচনা সভা এবং চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে সংসদ সদস্য নেছার আহমদ, জেলা পরিষদ প্রশাসক মিছবাহুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, পৌর মেয়র ফজলুর রহমান, জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি আজমল হোসেনসহ শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিক, জনপ্রতিনিধি, আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দসহ রাজনীতিবিদ, সরকারি কর্মকর্তা-কর্মচারী, এনজিও প্রতিনিধি, কৃষক এবং নানা প্রান্তের মানুষজন উপস্থিত ছিলেন।

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বিকেল ৩টায় বন্যার্তদের মধ্যে বিশেষ ত্রাণ কর্মসূচি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

২০১২ সালে বিশ্বব্যাংক কথিত দুর্নীতির অভিযোগ তুলে পদ্মা সেতুতে অর্থায়ন থেকে সরে যাওয়ার পর সংস্থাটিকে অনুসরণ করে আরও তিনটি দাতা সংস্থা পদ্মা সেতুতে অর্থায়ন থেকে সরে যায়। বস্তুত এ সেতু নির্মাণে দেশ ও দেশের বাইরে থেকে এসেছে নানা বাধা। শেষ পর্যন্ত সব ষড়যন্ত্র পেছনে ফেলে স্বপ্নের পদ্মা সেতু বাস্তবে পরিণত হয়েছে। নিজেদের উদ্যোগ ও অর্থায়নে পদ্মা সেতু বাস্তবায়নের সাহসী পদক্ষেপ বিশ্বে আমাদের সক্ষমতার বিষয়ে নতুন ধারণার জন্ম দিয়েছে।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, জুন ২৫, ২০২২
বিবিবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।