ঢাকা, শনিবার, ১৯ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ফোনে যোগাযোগেই ৬ লাখ টাকার আম বিক্রি তরুণের!

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, জুন ২৭, ২০২২
ফোনে যোগাযোগেই ৬ লাখ টাকার আম বিক্রি তরুণের!

বিশেষায়িত ট্রেনে আম পরিবহনে আগ্রহ না থাকায় বন্ধ হয়ে গেল বহুল আলোচিত ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’। আম বুকিং না পাওয়ায় শুক্রবার (২৪ জুন) থেকে ট্রেনটি বন্ধ করে দিয়েছে পশ্চিমাচল রেলওয়ে।

হঠাৎ করেই ট্রেনটি বন্ধ হয়ে যাওয়ায় কিছুটা বিপাকে পড়েছেন স্থানীয় ব্যবসায়ীরা। নিজের বাগানের আম নিয়মিত ঢাকায় পাঠান আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা থেকে ব্যবসা করেন তরুণ উদ্যোক্তা নুরুন নবী।  

তিনি বাংলানিউজকে বলেন, এবারের আমের মৌসুম প্রায় শেষের দিকে। বিশেষ ট্রেন বন্ধ হলেও এখনও নিয়মিত আম্রপালি আম ঢাকায় পাঠাচ্ছি। সরাসরি ক্রেতার সঙ্গে যোগাযোগের পর তাদের হাতেই আম পৌঁছে দেই। এটা সম্ভব হয়েছে মোবাইল ফোনের জন্য। এই গ্রামেও এতো ভালো নেটওয়ার্ক থাকে। ফোন-কলে এবং জিপি ইন্টারনেটে সব সময় যুক্ত থাকা যায়। ফলে ক্রেতারা যেমন ভালোমানের স্বাস্থ্যকর আম পাচ্ছেন। আমরাও ভালো দাম পাচ্ছি। একটা সময় এই সুবিধার কথা স্বপ্নের মতো ছিল। গ্রামীণ ফোনের কারণে এটা আজ সম্ভব হয়েছে।  

নুরুন নবী বলেন, শুধুমাত্র জিপি ফোন নাম্বারে যোগাযোগের মাধ্যমে এবছর প্রায় ৬ লাখ টাকার আম রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় পাঠিয়েছি।  

ক্রেতারা আমের দামও পাঠিয়েছেন অনলাইনের মাধ্যমেই। ফলে পুরো প্রক্রিয়াটিই ছিল নিরাপদ।  

সর্বশেষ গত ২৩ জুন চাঁপাইনবাবগঞ্জের রহনপুর থেকে রাজশাহী হয়ে রাজধানী ঢাকায় যায় ট্রেনটি। এর আগে গত ১৩ জুন এই রুটে আনুষ্ঠানিকভাবে চলাচল শুরু করে ‘ম্যাংগো স্পেশাল’ ট্রেন। অর্থাৎ মাত্র ১১ দিন চলেছে বিশেষ এই ট্রেন।  

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, জুন ২৭, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।