ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

নাটোরে ভুয়া কবিরাজের জেল-জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০১ ঘণ্টা, জুন ২৯, ২০২২
নাটোরে ভুয়া কবিরাজের জেল-জরিমানা

নাটোর: নাটোরে মো. বসির (৩৪) নামে এক ভুয়া কবিরাজকে দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৮ জুন) সন্ধ্যা সাড়ে ৭টার সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শওকত মেহেদী সেতু এ দণ্ড দেন।

 

রাতে র‌্যাবের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। দণ্ডপ্রাপ্ত বসির জেলার নলডাঙ্গা উপজেলার সমসখলসী গ্রামের মো. হুসেন আলীর ছেলে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বসির দীর্ঘদিন ধরে নিজ এলাকাসহ বিভিন্ন এলাকায় আগুন জালিয়ে তন্ত্রমন্ত্রের মাধ্যমে রোগীর ওপর থেকে জ্বীন, ভূত তাড়ানো ও বন্ধ্যাত্ব দূর করে সন্তান প্রাপ্তির প্রলোভন দেখিয়ে চিকিৎসাসেবার নামে প্রতারণা করে আসছিলেন।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৫) একটি অপারেশন দল মঙ্গলবার সন্ধ্যার দিকে নাটোর সদর উপজেলার বনবেলঘড়িয়া এলাকায় অভিযান চালিয়ে ভুয়া কবিরাজ বসিরকে আটক করে।

এতে নেতৃত্ব দেন সিপিসি-২, নাটোর ক্যাম্প কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ হোসেন, কোম্পানি উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম।  

এসময় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শওকত মেহেদী সেতু ও নাটোর সদর হাসপাতালের মেডিক্যাল অফিসার ডা. সৌরভ হোসেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বসিরকে আটকের পর ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়। এসময় ভ্রাম্যমাণ আদালতের কাছে বসির জানান, দীর্ঘদিন ধরে আগুন জ্বালিয়ে তন্ত্রমন্ত্রের মাধ্যমে রোগীর ওপর থেকে জ্বীন, ভূত তাড়ানো ও বন্ধ্যাত্ব দূর করে সন্তান প্রাপ্তির মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে চিকিৎসার নামে প্রতারণা করে আসছিল।

পরে এ ঘটনায় ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শওকত মেহেদী সেতু ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৪ ও ৫২ ধারায় তাকে দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড দেন।

একই সঙ্গে ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। শেষে ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে আটক ভুয়া কবিরাজ বসিরকে নাটোর জেলা কারাগারে হস্তান্তর করা হয়।

র‌্যাব-৫, সিপিসি-২, নাটোর ক্যাম্প কোম্পানি কমান্ডার ও অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ হোসেন রাতেই বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১০৫৮ ঘণ্টা, জুন ২৯, ২০২২

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।