ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

বাস কাউন্টারে টিকিটের জন্য হাহাকার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, জুলাই ৭, ২০২২
বাস কাউন্টারে টিকিটের জন্য হাহাকার

ঢাকা : ঈদুল আযহার বাকি মাত্র দুদিন। শেষ মুহূর্তে বাস কাউন্টারগুলোয় ঘরমুখো মানুষের ভিড়।

অসংখ্য যাত্রী নাড়ির টানে বাড়ি ফেরার লাইন ধরে আছেন। কিন্তু মিলছে না টিকিট। কার্যত হাহাকার লেগেছে কাউন্টারগুলোয়।

জানা গেছে, আগে থেকে না নেওয়ায় টিকিট ভোগান্তিতে পড়েছেন শত শত যাত্রী। এখন বেশি দাম দিতে চেয়েও টিকিট পাচ্ছেন না তারা।

বৃহস্পতিবার (০৭ জুলাই) রাজধানীর কল্যাণপুর, শ্যামলী ও গাবতলি ঘুরে দেখা গেছে এমন চিত্র।

ঢাকা থেকে খুলনা যাবেন মাসুম বিল্লাহ। ২ ঘণ্টা ধরে কল্যাণপুর ও শ্যামলীর সব বাস কাউন্টার ঘুরেও একটি টিকিট জোগাড় করতে পারেননি তিনি। বেশি দাম দিতে চেয়েও পাননি। পরিবার নিয়ে এমন বেকায়দায় পড়েছেন, শেষ মূহুর্তেও যেতে পারবেন কিনা শঙ্কা রয়েছে তার।

বাংলানিউজকে মাসুম বলেন, পরিবার নিয়ে দুই ঘণ্টা ধরে টিকিট পাওয়ার আসায় ঘুরছি। বেশি দাম দিয়ে হলেও টিকেট পাবো মনে করেছিলাম, সেটাও হচ্ছে না। জানি না শেষ পর্যন্ত বাড়ি যেতে পারবো কিনা।

কাউন্টারগুলো থেকে বৃহস্পতি-শুক্রবারের কোনো টিকিট না পেয়ে হতাশ হয়ে বাসায় ফিরে যাচ্ছিলেন জসিম উদ্দিন। ঈদুল আযহায় বাড়ি যেতে পারবেন কিনা, জানেন না তিনি। চাঁদ রাত পর্যন্ত টিকিটের অপেক্ষায় থাকবেন বলে জানান তিনি।

তিনি বলেন, অনেক সময় ধরে খুঁজেও ঢাকা-নড়াইলের কোনো টিকিট সংগ্রহ করতে পারিনি। আগামীকালও বাস কাউন্টারে আসবো; দেখি কোনোভাবে দুটি টিকিট পাই কিনা। গ্রামে মা থাকেন তার সাথে ঈদ করতেই বাড়ি যেতে হবে।

কল্যাণপুরে দেশ ট্রাভেলসের ইনচার্জ তৌহিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, সরকারি ছুটি হয়ে যাওয়ায় যাত্রীদের চাপ বেড়েছে। দুদিনের কোনো টিকিট আমাদের নেই। সব টিকিট বিক্রি হয়ে যাওয়ায় কেউ চাইলেও দেওয়া সম্ভব হচ্ছে না।

দুদিন আগেই নওগাঁ, রংপুর, সৈয়দপুরসহ সব জেলার টিকিট বিক্রি হয়ে গেছে বলে জানান নাবিল পরিবহনের কাউন্টার মাস্টার সাইফুল ইসলাম। তিনি আরও বলেন, আমাদের কাছে বিক্রি করার মতো কোনো টিকিট নেই। যাত্রীদের সেবা নিশ্চিতে এখন আমরা শিডিউল ঠিক করছি।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, জুলাই ৭, ২০২২
এসএমএকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।