ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

তীব্র যানজট-গরমে মারা গেল বাসের বক্সে থাকা ১৮ ছাগল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪২ ঘণ্টা, জুলাই ৮, ২০২২
তীব্র যানজট-গরমে মারা গেল বাসের বক্সে থাকা ১৮ ছাগল

সাভার (ঢাকা): তীব্র যানজট ও প্রখর গরমে বাসের বক্সে থাকা ১৮টি ছাগল মারা গেছে। সেই মৃত ছাগলগুলো সাভারের আশুলিয়ায় সড়কের পাশে ফেলে গেছেন ব্যবসায়ী।

শুক্রবার (৮ জুলাই) সকাল ১০টার দিকে সড়কটিতে গিয়ে দেখা গেছে একটি মৃত ছাগলের ওপর আরেকটি ছাগল পড়ে স্তুপের মত হয়ে আছে। প্রতিটি ছাগলের মুখ থেকে রক্ত বের হচ্ছে।

এর আগে, বৃহস্পতিবার (৭ জুলাই) রাত ১১ টার দিকে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের আশুলিয়ার বগাবাড়ি আমেরিকার প্লাজার সামনে মৃত ছাগলগুলো ফেলে যান এক ব্যবসায়ী।

প্রতক্ষদর্শী মো. ইউসুফ বাংলানিউজকে বলেন, বৃহস্পতিবার রাত ১১টার একটি বাস যানজটে থেমে থেমে ঢাকার দিকে যাচ্ছিলো, হঠাৎ বাসটি আমেরিকার প্লাজার সামনে থামে। এরপর বাস থেকে কয়েকজন লোক নেমে বাসের বক্স থেকে একেরপর এক মৃত ছাগল নামাতে থাকেন। এ সময় ছাগলগুলোর মালিক চিৎকার করে কাঁদতে থাকেন।  বাসের বক্সে করে মোট ২০টি ছাগল নিয়ে ঢাকায় যাচ্ছিলেন ওই ব্যবসায়ী। এরমধ্যে ১৮টি ছাগল মারা গেছে।  আর দুইটি ছাগল কোনো রকম বেঁচে থাকায় তাদের পানি পান করিয়ে বাসের ভেতরে তুলে নিয়ে গেছেন।

তিনি আরও বলেন, ছাগলগুলো সব বড় বড়। ওই পাইকার এবারই ব্যবসায় এসেছেন। যতটুকু শুনতে পেরেছি পাবনা থেকে ছাগলগুলো ঢাকায় বিক্রির উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিলেন তিনি। শ্বাসরোধ ও অতিরিক্ত গরমের কারণে ছাগলগুলো মারা গেছে। প্রত্যেকটি ছাগলের আনুমানিক দাম ১৫-১৭ হাজার টাকা হবে। ছাগলগুলো এখন রাস্তার পাশেই পড়ে রয়েছে। আর কয়েক ঘণ্টা গেলে পচতে শুরু করবে।

বাংলাদেশ সময়: ১২৪২ ঘণ্টা, ০৮ জুলাই, ২০২২
এসএফ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।