ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

স্কুলছাত্রীকে অপহরণ: ছাত্রলীগ নেতা কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, জুলাই ১২, ২০২২
স্কুলছাত্রীকে অপহরণ: ছাত্রলীগ নেতা কারাগারে অভিযুক্ত ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ শরীফ -ফাইল ছবি

ফরিদপুর: স্কুলছাত্রীকে অপহরণের অভিযোগে ফরিদপুরের মধুখালী উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি আব্দুল্লাহ শরীফকে (২১) আটকের পর কারাগারে পাঠিয়েছে পুলিশ। তিনি মধুখালী পৌরসদরের গোন্ধারদিয়া (রেল গেট) এলাকার দিলু শরীফের ছেলে।

মঙ্গলবার (১২ জুলাই) বিকেলে মধুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে সোমবার (১১ জুলাই) তাকে আটকের পর বিকেলে আদালতের মাধ্যমে ফরিদপুর জেলা কারাগারে পাঠানো হয়।

মামলা ও পুলিশ সুত্রে জানা গেছে, গত ৮ জুন দুপুরে মেছরদিয়া গ্রামের বাসিন্দা ওই স্কুলছাত্রী মধুখালী বাজার এলাকায় যায়। বিকেলে প্রাইভেট পড়ে ফেরার পথে ছাত্রলীগ নেতা মো. আব্দুল্লাহ শরীফ জোর করে তাকে মাইক্রোবাসে তুলে নিয়ে যান। এ ঘটনায় মেয়ের মা বাদী হয়ে ৯ জুন মধুখালী থানায় নারী নির্যাতন ও অপহরণের মামলা করেন (মামলা নম্বর- ৮)।

এ ব্যপারে মধুখালী থানার উপ-পরিদর্শক (এসআই) ও মামলার তদন্তকারী কর্মকর্তা চম্পক বড়ুয়া বলেন, ঘটনার পর থেকে অভিযুক্ত আসামি ওই মেয়েটিকে নিয়ে পলাতক ছিলেন। এ ঘটনায় মেয়েটির মা বাদী হয়ে থানায় একটি অপহরণ ও নারী নির্যাতনের মামলা করেন। আমরা গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (১১ জুলাই) আসামি আব্দুল্লাহ শরীফকে  আটক এবং মেয়েটিকে উদ্ধার করে তার পরিবারের কাছে হস্তান্তর করেছি।

মধুখালী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. ইনজামামুল আলম অনিক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ব্যক্তির দায় সংগঠন নেবে না। সংগঠন তো আর বলে না এরকম কোনো কিছু করার জন্য। এটা ওর ব্যক্তিগত ব্যাপার, সাংগঠনিক ব্যাপার না। তবে সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী তার বিরুদ্ধে এ বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে।

আর ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি সৈয়দ তামজিদুল রশিদ চৌধুরী রিয়ান বলেন, আইনের কাছে যে অপরাধী, সে সংগঠনের কাছেও অপরাধী। কেউ সংগঠন বিরোধী কোন কাজ করলে তার সিদ্ধান্ত সাংগঠনিক ভাবে নেওয়া হবে। আমি বিষয়টি শুনেছি। মঙ্গলবার (১২ জুলাই) আমরা এ বিষয়ে একটা তদন্ত কমিটি করব। অভিযোগের সত্যতা পেলে এ বিষয়ে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে মধুখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শহিদুল ইসলাম বলেন, এ ঘটনায় মেয়েটির মা থানায় একটি মামলা দায়ের করেন। আসামি আব্দুল্লাহ শরীফকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ১২ জুলাই, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।