ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাভারের ট্যানারিতে সাড়ে তিন, আড়তে ৮ লাখ কাঁচা চামড়া

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, জুলাই ১২, ২০২২
সাভারের ট্যানারিতে সাড়ে তিন, আড়তে ৮ লাখ কাঁচা চামড়া

ঢাকা, (সাভার) : ঈদুল আযহার দিন থেকে মঙ্গলবার (১২ জুলাই) পর্যন্ত সাভারের চামড়া শিল্প নগরীর ট্যানারিতে ৩ লাখ ৬০ হাজার কাঁচা চামড়া সংগ্রহ করা হয়েছে। এ ছাড়া ট্যানারির বাইরে আড়তগুলোয় সংগ্রহ করা হয়েছে ৮ লাখ চামড়া।

মঙ্গলবার (১২ জুলাই) বিকেলে এসব তথ্য জানিয়েছেন বাংলাদেশ ট্যানার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. সাখাওয়াত উল্লাহ ও কাঁচা চামড়া ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেডের চেয়ারম্যান মো. আবুল বাশার।

মো. সাখাওয়াত উল্লাহ বলেন, ঈদের দিন সাভারের চামড়া শিল্প নগরীতে মোট সাড়ে ৩ লাখ কোরবানির পশুর চামড়া সংগ্রহ করা হয়, ঈদের পরদিন সংগ্রহ করা হয় আরও ১০ হাজার কাঁচা চামড়া। এখন পর্যন্ত চামড়া শিল্প নগরীতে আমরা মোট ৩ লাখ ৬০ হাজার পিস কোরবানি পশুর চামড়া সংগ্রহ করেছি।

বুধবার (১৩ জুলাই) থেকে ঢাকার বিভিন্ন আড়তগুলো থেকে লবণজাত চামড়া সংগ্রহ শুরু হবে। আর ঢাকার বাইরের বিভিন্ন এলাকার লবণজাত চামড়া আমরা আরও এক সপ্তাহ পর থেকে সংগ্রহ করা শুরু করবো।

অপরদিকে কাঁচা চামড়া ব্যবসায়ী সমবায় সমিতির চেয়ারম্যান মো. আবুল বাশার বলেন, চামড়ার আড়তগুলোয় ঈদের দিন প্রায় ৮ লাখ কোরবানির পশুর চামড়া সংগ্রহ করা হয়েছে। হেমায়েতপুরে আমাদের মোট ৭২টি চামড়ার আড়ত রয়েছে। এবার ঈদে আমরা মোট ৮ লখ চামড়া সংগ্রহ করতে পেরেছি। আপাতত চামড়াগুলো লবণজাত করে রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, ১২ জুলাই, ২০২২
এসএফ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।