ঢাকা, রবিবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

সাঁতরে মেঘনার ২১০ কিলোমিটার পার, লাখ টাকা জিতলেন বকুল  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, জুলাই ১৩, ২০২২
সাঁতরে মেঘনার ২১০ কিলোমিটার পার, লাখ টাকা জিতলেন বকুল  

নরসিংদী: কুমিল্লা জেলার হোমনা উপজেলার কোনাবাড়ি ঘাট থেকে নরসিংদী সদরের শেখ হাসিনা সেতু এলাকা পর্যন্ত টানা ১৩ ঘণ্টা নদী সাঁতরে আলোচনায় এসেছেন পল্লী চিকিৎসক বকুল সিদ্দিকী।

তার দাবি, তিনি ১৩ ঘণ্টা সাঁতরে উত্তাল মেঘনার ২১০ কিলোমিটার পার হয়েছেন।

সাঁতারু বকুল সিদ্দিকী নরসিংদী সদর উপজেলার আলোকবালী ইউনিয়নের সিদ্দিকুর রহমানের ছেলে।

বুধবার (১৩ জুলাই) ভোর সাড়ে ৪টায় হোমনা উপজেলার কোনাবাড়ি ঘাট থেকে সাঁতার শুরু করেন তিনি। এরপর  ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর হয়ে প্রায় ১৩ ঘণ্টা বিরতিহীন সাঁতার কেটে বিকেল সাড়ে ৫টার দিকে নরসিংদী সদরের শেখ হাসিনা সেতু এলাকায় পৌঁছান বকুল। সাঁতারের সময় ১০ জন স্বেচ্ছাসেবক স্পিডবোটে করে নদীপথে তার নিরাপত্তার দায়িত্বে ছিলেন। দীর্ঘ এ নদীপথ পার হয়ে নরসিংদী ঘাটে এসে পৌঁছালে তাকে ফুল, ক্রেস্ট ও টাকার মালা দিয়ে সংবর্ধনা দেন স্থানীয়রা। এসময় নরসিংদী সদর উপজেলা পরিষদের পক্ষ থেকে বকুল সিদ্দিকীকে এক লাখ টাকা পুরস্কার দেওয়ার ঘোষণা দেওয়া হয়। তিনি একদিন গিনেস বুক অব ওয়ার্ল্ডে স্থান পাবেন বলে আশা করছেন সবাই।  

সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন নরসিংদী সদর উপজেলা চেয়ারম্যান আফতাব উদ্দিন ভূঞা। বিশেষ অতিথি হিসেবে অনেকের মধ্যে উপস্থিত ছিলেন- জাতীয় শ্রমিক লীগের নরসিংদী জেলা শাখার আহ্বায়ক রিপন সরকার, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তৌহিদা সরকার রুনা ও আওয়ামী লীগ নেতা ফাহিম সিদ্দিকী।

বকুলের বন্ধু আলামিন জানান, বকুল ছোটবেলা থেকেই এলাকার একজন নামকরা সাঁতারু। তিনি সব সাঁতার প্রতিযোগিতায় অংশ নিয়ে বিজয়ী হতেন। তিনি বরাবরই প্রথম হওয়ার গৌরব অর্জন করে আসছেন।

সাঁতারু বকুল সিদ্দিকী বলেন, আমার স্বপ্ন সাঁতারে গিনেস বুকে নিজের নাম অন্তর্ভুক্ত করা। যতদিন পর্যন্ত নাম অন্তর্ভুক্ত হবে না, ততদিন প্রচেষ্টা চালিয়ে যাব।

নরসিংদী সদর উপজেলা চেয়ারম্যান আফতাব উদ্দিন ভূঞা বলেন, বকুলকে সাঁতারে উৎসাহিত করার জন্য আমার পরিষদের পক্ষে এক লাখ টাকা পুরস্কার দেওয়া হয়েছে। নরসিংদীর ছেলে-মেয়েদের সাঁতারে আগ্রহী করার জন্য সাঁতার শেখানোর ব্যবস্থা করা হবে।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, জুলাই ১৩, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।