ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

নোয়াখালীতে রেলওয়ের সেবার মান বৃদ্ধির দাবিতে অবস্থান কর্মসূচি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, জুলাই ১৮, ২০২২
নোয়াখালীতে রেলওয়ের সেবার মান বৃদ্ধির দাবিতে অবস্থান কর্মসূচি

নোয়াখালী: নোয়াখালী-ঢাকা রুটে রেলওয়ের সেবার মান বৃদ্ধিসহ পাঁচ দফা দাবিতে অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে। এছাড়া বাংলাদেশ রেলওয়ের অব্যবস্থাপনা ও অনিয়ম বন্ধে মহিউদ্দিন রনির উথাপিত ছয় দফা বাস্তবায়নেরও দাবি জানান তারা।

সোমবার (১৮ জুলাই) সকাল ১০টার দিকে নোয়াখালীর চৌমুহনী রেলওয়ে স্টেশনে এ কর্মসূচি পালন করা হয়।

সচেতন নোয়াখালীবাসীর ব্যানারে আয়োজিত মাববন্ধন ও অবস্থান কর্মসূচিতে নাগরিক অধিকার আন্দোলন-নোয়াখালী, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, রয়্যাল ডিস্ট্রিক্ট নোয়াখালী, নোয়াখালী সাইবার ওয়ারিয়র্সসহ ১৫টি সামাজিক সংগঠন অংশ নেয়।

সেখানে বক্তারা বলেন, ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশনে গত এক সপ্তাহ ধরে অবস্থান কর্মসূচি পালন করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মহিউদ্দিন রনি। তার সঙ্গে সংহতি প্রকাশ করার জন্য আমরা অবস্থান কর্মসূচি শুরু করেছি। একইসঙ্গে নোয়াখালী-ঢাকা রুটে রেলওয়ের সেবার মান বৃদ্ধির দাবি জানাচ্ছি।

সেখানে নোয়াখালী-ঢাকা রুটে রেল সেবার মান বৃদ্ধিতে আন্তঃনগর ট্রেন ও নিঝুম একপ্রেস দ্রুত চালু, নোয়াখালী এক্সপ্রেস ও ঢাকা এক্সপ্রেসে কোচ সংখ্যা বৃদ্ধি, উপকূল এক্সপ্রেসকে সঠিক সময়ে ঢাকা থেকে ছাড়ার ব্যবস্থা করা, উপকূল এক্সপ্রেসকে চৌমুহনী স্টেশনে ৫-৭ মিনিট যাত্রা বিরতি দেওয়া, চট্টগ্রাম-কক্সবাজারের সঙ্গে নোয়াখালীর রেলপথকে সংযুক্ত করার দাবি জানানো হয়।

অবস্থান কর্মসূচি ও সমাবেশে আয়োজক সংগঠনের সমন্বয়ক মুনীম ফয়সলের সঞ্চালনায় এ কর্মসূচিতে বক্তব্য রাখেন উপস্থিত ছিলেন, ভুলুয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ আবু জাফর হারুন, নাগরিক অধিকার আন্দোলনের সদস্য সচিব সাংবাদিক জামাল হোসেন বিষাদ, নিরাপদ নোয়াখালী চাই সংগঠনের সভাপতি সাইফুর রহমান রাসেল সহ বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, জুলাই ১৮, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।