ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে প্রধানমন্ত্রীর উপহারের ঘর উঠছেন আরও ১২৬ গৃহহীন পরিবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, জুলাই ১৯, ২০২২
সিলেটে প্রধানমন্ত্রীর উপহারের ঘর উঠছেন আরও ১২৬ গৃহহীন পরিবার

সিলেট: সিলেটে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীনদের (ক-শ্রেণী) ৩য় পর্যায়ে (২য় ধাপ) তালিকাভুক্তদের মধ্যে জমিসহ ঘর পাবে আরও ১২৬টি পরিবার।

মঙ্গলবার (১৯ জুলাই) বিকেলে সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান।

 

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন ভূমিহীন ও গৃহহীন মানুষের আশ্রয়ণ। সেলক্ষ্যে সিলেটের ১৩টি উপজেলায় ৩য় পর্যায়ে (২য় ধাপে) ১২৬টি ঘর হস্তান্তরের জন্য প্রস্তুত করা হয়েছে।  

বৃহস্পতিবার (২১ জুলাই) সকাল ১০টায় মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৩য় পর্যায়ে (২য় ধাপ) জমিসহ ঘর প্রদান কার্যক্রমের (ভার্চ্যুয়াল) উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

সিলেটে এই ধাপে ঘরগুলোর মধ্যে রয়েছে- সিলেট সদরে ২৬টি, গোয়াইনঘাটে ৪০টি, কোম্পানীগঞ্জ ১৫টি, ফেঞ্চুগঞ্জে ২৯টি এবং জৈন্তাপুর উপজেলায় ১৬টি।  

সিলেট জেলা প্রশাসনের তথ্যমতে, ২০২১ সালের ২৯ ডিসেম্বর পর্যন্ত সিলেট জেলায় হালনাগাদ ভূমিহীন ও গৃহহীন পরিবারের সংখ্যা নির্ণয় করা হয় ৪ হাজার ৮৮১টি। এরমধ্যে বরাদ্দপ্রাপ্ত গৃহের সংখ্যা ৪ হাজার ৫১৮টি। অবশিষ্ট ভূমিহীনের সংখ্যা ৩৬৩টি। ১ম পর্যায়ে জেলায় বরাদ্দকৃত গৃহের সংখ্যা ছিল ৩ হাজার ১৩৭টি। এরমধ্যে ৩ হাজার ১৩১টি সম্পন্ন করে হস্তান্তর করা হয়। ২য় পর্যায়ে ১১৫টি এবং ৩য় পর্যায়ের (১ম ধাপে) ৮১৭টিসহ মোট ৪০৬৯টি ঘর ইতোপূর্বে উদ্বোধন করা হয়েছে।

৩য় পর্যায়ে (২য় ধাপ) ১২৬টিসহ সিলেট জেলার মোট পুনর্বাসিত পরিবারের সংখ্যা হবে ৪ হাজার ১৯৫টি।  

প্রধানমন্ত্রী কর্তৃক এমন মহতি কার্যক্রমের মাধ্যমে সিলেট জেলায় ভূমিহীন ও গৃহহীন মুক্তকরণ পদক্ষেপ অনেকাংশে এগিয়ে যাবে বলেও জানান জেলা প্রশাসক।  

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, জুলাই ১৯, ২০২২
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।