ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্বামীর দায়ের কোপে গর্ভের সন্তানের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, জুলাই ২২, ২০২২
স্বামীর দায়ের কোপে গর্ভের সন্তানের মৃত্যু

ঢাকা: স্বামীর দায়ের কোপে আহত অন্তঃস্বত্তা এক নারীর গর্ভের সন্তানের মৃত্যু হয়েছে। মিতুর (১৮) নামের ওই নারীকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি রাখা হয়েছে।

 

শুক্রবার (২২ জুলাই) ভোরে ঢামেক হাসপাতালের অস্ত্রোপচারের পর মৃত ছেলে নবজাতককে বের করেন চিকিৎসকরা। মিতু কিশোরগঞ্জের ভৈরব উপজেলার পঞ্চবটি এলাকার জিন্নত মিয়া ও পারভিন বেগমের মেয়ে।

স্বজনরা জানান, ৪ বছর আগে জাহিদ নামে এক যুবককে পছন্দ করে বিয়ে করেন মিতু। এরপর থেকে ভৈরব নিউটাউন এলাকায় ভাড়া বাসায় থাকেন। জাহিদ ভাঙারি টোকায়ের কাজ করেন। ২ মেয়ে রয়েছে তাদের। এরপর ৮ মাসের অন্তঃস্বত্ত্বা ছিলেন তিনি।

মিতুর মা পারভিন বেগম অভিযোগ করে বলেন, মিতুর স্বামী মাদকাসক্ত। নিয়মিত মিতুকে মারধর করতো। বৃহস্পতিবার (২১ মে) সন্ধ্যায় মাদক সেবনের জন্য স্ত্রী মিতুর কাছে টাকা চায় সে। তখন মিতু টাকা দিতে অস্বীকৃতি জানালে দা দিয়ে তার পেটে আঘাত করে। পরে মিতুর চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসে। তখন তারাই জাহিদকে আটক করে। আর মিতুকে গুরুতর অবস্থায় পাশেই তার বড় বোনের বাসায় নিয়ে যায়। সেখান থেকে স্বজনরা তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে যান। অবস্থার অবনতি দেখে বৃহস্পতিবার মধ্যরাতে তাকে ঢামেক হাসপাতালে ভর্তি করে।

চিকিৎসকের বরাত দিয়ে ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) মো. বাচ্চু মিয়া জানান, দায়ের আঘাতে গর্ভেই শিশুটি মারা যায়। পরবর্তিতে শুক্রবার ভোরে চিকিৎসকরা অস্ত্রোপচারের মাধ্যমে মৃত শিশুটিকে বের করেন। আর মিতুকে শিশু সার্জারি বিভাগের ২০৩ নম্বর ওয়ার্ডে ভর্তি রাখা হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক।

ভৈরব থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম মোস্তফা জানান, প্রাথমিক ভাবে জানা গেছে, স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়ার এক পর্যায়ে স্বামী তার পেটে আঘাত করে। স্বজনরাই তাকে হাসপাতালে নিয়ে যান। এই ঘটনায় মেয়েটির স্বামী জাহিদকে আটক করা হয়। পরবর্তিতে মেয়েটির বাবা বাদি হয়ে একটি মামলা দায়ের করেছেন।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, জুলাই ২২, ২০২২
এজেডএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।