ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

কুষ্টিয়ায় তেলবাহী ট্রেনের ইঞ্জিন ও ২ ওয়াগন লাইনচ্যুত

উপজেলা করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৬ ঘণ্টা, জুলাই ২৩, ২০২২
কুষ্টিয়ায় তেলবাহী ট্রেনের ইঞ্জিন ও ২ ওয়াগন লাইনচ্যুত

পাবনা (ঈশ্বরদী): পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ের আওতায় ঈশ্বরদী-খুলনা রেলওয়ে রুটের কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার হালসা রেলওয়ে স্টেশনে তেলবাহী ট্রেনের ইঞ্জিন ও দুটি ওয়াগন লাইনচ্যুত হয়েছে।  

তবে লুপ লাইনে এ দুর্ঘটনা ঘটায় দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকাসহ সারাদেশের ট্রেন যোগাযোগ স্বাভাবিক রয়েছে।

তবে দূ্র্ঘটনার কারণে খুলনা থেকে ছেড়ে আসা রাজশাহীগামী কপোতাক্ষ এক্সপ্রেস চুয়াডাঙ্গা স্টেশনে এবং চিলাহাটিগামী রূপসা এক্সপ্রেস উথলী স্টেশনে থামিয়ে রাখা হয়। ফলে ট্রেন দুটির সিডিউলে নির্ধারিত সময় থেকে এক ঘণ্টা দেরি হয়েছে।  

শনিবার (২৩ জুলাই) সকাল পৌনে ৭টার দিকে হালসা রেলস্টেশনে এ দুর্ঘটনা ঘটে। সকাল ১০টা থেকে উদ্ধার কাজ শুরু হয়েছে।  

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ের সহকারী পরিবহন কর্মকর্তা (এটিও) সাজেদুল ইসলাম বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।  

এদিকে এ ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে পাকশী বিভাগীয় রেলওয়ের পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেনকে আহ্বায়ক করে পাকশী বিভাগীয় রেলওয়ে প্রকৌশলী-১ বীরবল মণ্ডল, পাকশী বিভাগীয় সংকেত-টেলিযোগাযোগ প্রকৌশলী, এম এম রাজীব বিল্লাহ, পাকশী বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোকো) আশীষ কুমার মণ্ডলকে সদস্য করা হয়েছে। এ কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করার নির্দেশ দেওয়া হয়েছে।

পাকশী বিভাগীয় রেলওয়ের সহকারী পরিবহন কর্মকর্তা সাজেদুল ইসলাম বাংলানিউজকে জানান, শনিবার (২৩ জুলাই) খুলনা থেকে তেলবাহী ওয়াগন নিয়ে মালবাহী ট্রেনটি ঈশ্বরদী আসছিল। আলমডাঙ্গা পার হয়ে 'হালসা' স্টেশনের লুপ লাইন অতিক্রম করার সময় যান্ত্রিক ক্রটির কারণে ইঞ্জিন ও দুটি তেলবাহী ওয়াগন লাইলচ্যুত হয়। খবর পেয়ে ঈশ্বরদী লোকোসেড থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন গিয়ে উদ্ধার কাজ শুরু করেছে।  

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় পরিবহণ কর্মকর্তা (ডিটিও) আনোয়াট হোসেন বাংলানিউজকে জানান, এ রুটে ডাবল লাইন থাকার কারণে লুপ লাইনে দুর্ঘটনা ঘটেছে। এজন্য প্রধান রেললাইনটি সচল রয়েছে। এ ঘটনায় পাকশী বিভাগীয় পর্যায়ে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১০৫১ ঘণ্টা, জুলাই ২৩, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।