ঢাকা, শুক্রবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

নীলফামারীতে প্রতিবন্ধী তরুণী ধর্ষণ: আসামি ঢাকায় আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, জুলাই ২৪, ২০২২
নীলফামারীতে প্রতিবন্ধী তরুণী ধর্ষণ: আসামি ঢাকায় আটক

ঢাকা: নীলফামারীতে বুদ্ধি প্রতিবন্ধী তরুণী ধর্ষণ মামলার পলাতক আসামি মো. মাজেদুল ইসলাম ওরফে মজিকে (৩৫) রাজধানীর শাহআলী থানাধীন এলাকা থেকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

রোববার (২৪ জুলাই) দুপুরে র‌্যাব-৪ এর অধিনায়ক (সিও) ডিআইজি মো. মোজাম্মেল হক বাংলানিউজকে সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শনিবার (২৩ জুলাই) রাতে মিরপুরের শাহ আলী থানাধীন রাইনখোলা কাঁচাবাজার এলাকায় অভিযান চালিয়ে মাজেদুল ইসলাম ওরফে মজিকে আটক করা হয়। তার গ্রামের বাড়ি নীলফামারী জেলায়।

তিনি আরও বলেন, ভুক্তভোগী (১৯) একজন বুদ্ধি প্রতিবন্ধী তরুণী। তিনি নীলফামারী জেলার জলঢাকা থানাধীন চিড়াভিজা গোলনা এলাকায় তার পালক মা-বাবার সঙ্গে বসবাস করে আসছিলেন। ভুক্তভোগীর পালিত মা-বাবা ওই এলাকায় একটি দোকানে চা বিক্রি করতেন। প্রতিদিনের মতো গত ১৫ জুন সকালে তার পালিত মা-বাবা তাদের দোকানে চা বিক্রি করতে চলে যান। দুপুরে খাবারের জন্য দোকান থেকে বাসায় এসে তারা খাবার খেয়ে ভুক্তভোগীকে একা রেখে পুনরায় দোকানে চলে যান। এ সুযোগে প্রতিবেশী মজি ভুক্তভোগীকে বাসায় একা পেয়ে জোরপূর্বক ধর্ষণ করেন। এক পর্যায়ে ভুক্তভোগীর চিৎকার শুনে আশেপাশের লোকজন জড়ো হয়ে তাকে উদ্ধার করে। এ সময় ঘটনাস্থল থেকে আসামি পালিয়ে আত্মগোপনে চলে যান। পরবর্তীতে গত ১৬ জুন ভুক্তভোগীর মা বাদী হয়ে নীলফামারী জেলার জলঢাকা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন।

সিও ডিআইজি মোজাম্মেল বলেন, এ ঘটনায় প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়াসহ এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। র‌্যাব-৪ এর একটি গোয়েন্দা দল পুলিশের পাশাপাশি আসামিকে আটকের জন্য ছায়া তদন্ত শুরু করে। শনিবার (২৩ জুলাই) ঢাকার মিরপুরের শাহ আলী থানাধীন রাইনখোলা কাঁচাবাজার এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক মজি প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার অপকর্মের বিষয়ে স্বীকারোক্তি দিয়েছেন। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান সিও ডিআইজি মোজাম্মেল।

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা জুলাই ২৪, ২০২২
এসজেএ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।