ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

দুপুরে গ্রামে পৌঁছাবে ডেপুটি স্পিকারের মরদেহ, সন্ধ্যায় দাফন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, জুলাই ২৫, ২০২২
দুপুরে গ্রামে পৌঁছাবে ডেপুটি স্পিকারের মরদেহ, সন্ধ্যায় দাফন

গাইবান্ধা: জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ও গাইবান্ধা-৫ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়ার মরদেহ সোমবার (২৫ জুলাই) দুপুরে তার জন্মস্থান গাইবান্ধার সাঘাটায় পৌঁছানোর কথা রয়েছে। আর এদিন সন্ধ্যায় প্রয়াত দুই ছেলের কবরের পাশে তাকে সমাহিত করা হবে।

সোমবার দুপুর ১টা ৪০ মিনিটে সাঘাটা উপজেলার বোনারপাড়া কাজী আজাহার আলী উচ্চ বিদ্যালয় মাঠে মরদেহবাহী সশস্ত্র বাহিনীর হেলিকপ্টারটি অবতরণ করবে।

পরে সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য মরদেহ রাখা হবে ভরতখালী উচ্চ বিদ্যালয় মাঠে। সেখানে বিকেল ৩টায় তার দ্বিতীয় জানাজা শেষে মরদেহ নিজ বাড়ি গটিয়া গ্রামে নেওয়া হবে। এর পর সেখানে বিকেল সাড়ে ৫টায় শেষ জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হবে।

ফজলে রাব্বি মিয়ার ছোট ভাই মো. ফরহাদ রাব্বি ও মেয়ে ফাজানা রাব্বি বুবলি জানান, জানাজা নামাজ ও কবর খননসহ দাফনের সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সোমবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে পারিবারিক কবরস্থানে বাবা-মা ও দুই ছেলের কবরের পাশে তাকে দাফন করা হবে।

এর আগে, গত শুক্রবার (২২ জুলাই) দিবাগত রাত ২টার দিকে আমেরিকার মাইন্ট সাইন হাসপাতালে ইন্তেকাল করেন ফজলে রাব্বি মিয়া। সোমবার সকাল পৌনে ৯টার দিকে যুক্তরাষ্ট্র থেকে ফজলে রাব্বি মিয়ার মরদেহ বাংলাদেশে পৌঁছায়। তার প্রথম জানাজা সোমবার সকাল সাড়ে ১০টায় জাতীয় ঈদগাহে অনুষ্ঠিত হয়।

তিনি ক্যান্সারে আক্রান্ত হয়ে গত ৯ মাস ধরে চিকিৎসাধীন ছিলেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর।

১৯৪৬ সালের ১৫ এপ্রিল গাইবান্ধার সাঘাটা উপজেলার গটিয়া গ্রামে জন্মগ্রহন করেন ফজলে রাব্বি মিয়া। পেশায় আইনজীবী ও গাইবান্ধা-৫ আসনের টানা সাতবারের সংসদ সদস্য ছিলেন তিনি। এছাড়া জাতীয় সংসদে পর পর দুইবার ডেপুটি স্পিকারের দায়িত্ব পালন করেন তিনি।

এদিকে, একজন সাহসী ও বর্ষিয়ান নেতার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে গাইবান্ধা জেলা-উপজেলার আওয়ামী লীগ এবং বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মাঝে। শোকের মাতম বইছে আত্মীয়-স্বজনসহ এলাকাবাসীর মধ্যেও।

বাংলাদেশ সময়: ১২৩৭ ঘণ্টা, জুলাই ২৫, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।