ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

পান্না কায়সারকে খেলাঘরের সংবর্ধনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, জুলাই ৩০, ২০২২
পান্না কায়সারকে খেলাঘরের সংবর্ধনা

ঢাকা: মুক্তিযুদ্ধভিত্তিক গবেষণায় বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার পাওয়ায় জাতীয় শিশু কিশোর সংগঠন কেন্দ্রীয় খেলাঘর আসরের সভাপতি মণ্ডলীর চেয়ারম্যান অধ্যাপক পান্না কায়সারকে সংবর্ধনা দিয়েছে সংগঠনটি। তিনি একাত্তরে শহীদ বুদ্ধিজীবী শহিদুল্লাহ কায়সারের স্ত্রী।

শনিবার (৩০ জুলাই) জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনে খেলাঘর ঢাকা মহানগর কমিটির আয়োজনে এ সংবর্ধনা দেওয়া হয়। প্রথমে খেলাঘরের পক্ষ থেকে ফুল দিয়ে তাঁকে শুভেচ্ছা জানান সংগঠনের সদস্যরা। পরে খেলাঘরের সদস্যদের পরিবেশনায় গান, নাচ ও কবিতা আবৃত্তি পরিবেশিত হয়।

অনুভূতি ব্যক্ত করে পান্না কায়সার বলেন, আমার স্বপ্ন মুক্তিযুদ্ধের চেতনায় বিজ্ঞান মনস্ক প্রজন্ম গড়ে তোলা। সে লক্ষ্যে আরও বেশি বেশি কাজ করে যাব। আগামী প্রজন্মকে যদি অসাম্প্রদায়িক চেতনায় গড়ে তোলা যায় তাহলে ২০৪১ সালে বাংলাদেশ হবে অন্যরকম।

মুক্তিযুদ্ধের চেতনায় বিজ্ঞান মনস্ক প্রজন্ম গড়ে তুলতে সকলের সহযোগিতা কামনা করে তিনি বলেন, এ লক্ষ্যে সারাদেশে আরও বেশি কাজ করতে চাই। সেই সঙ্গে মুক্তিযুদ্ধ বিষয়ক নতুন-নতুন বই ও গবেষণার ইচ্ছা রয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় খেলাঘরের সাধারণ সম্পাদক অধ্যাপক প্রণয় সাহা, প্রেসিডিয়াম সদস্য মামুন মোর্শেদ, আব্দুল মতিন ভুঁইয়া, পান্না কায়সারের কন্যা অভিনেত্রী শমী কায়সার, হান্নান চৌধুরী, শরীফ আহমেদ, আব্দুল মান্নান, খেলাঘরের ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুর রহমান শহীদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খেলাঘরের ঢাকা মহানগর কমিটির সভাপতি শ্যামল দত্ত।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, জুলাই ৩০, ২০২২
এমকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।