ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হোয়াটসঅ্যাপে কঙ্কালের ছবি পাঠিয়ে ১০ লাখ টাকা চাঁদা দাবি!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, আগস্ট ২, ২০২২
হোয়াটসঅ্যাপে কঙ্কালের ছবি পাঠিয়ে ১০ লাখ টাকা চাঁদা দাবি!

সাভার, (ঢাকা) : আশুলিয়ায় পারভেজ দেওয়ান অপু নামে এক যুবকের হোয়াটসঅ্যাপে কঙ্কালের ছবি পাঠিয়ে ১০ লাখ টাকা চাঁদা দাবি করেছেন এক ব্যক্তি। অপুকে বিভিন্ন হুমকি-ধমকিও দিচ্ছেন অজ্ঞাত ওই ব্যক্তি।

এ ঘটনায় আশুলিয়া থানায় একটি সাধারণ ডায়রি (জিডি) করেছেন অপু। মঙ্গলবার (২ আগস্ট) সন্ধ্যায় এসব তথ্য নিশ্চিত করেছেন থানার উপ-পরিদর্শক (এসআই) আল-মামুন কবির।

জানা গেছে, গত এক মাস ধরে অজ্ঞাত ওই ব্যক্তি অপুকে একটি হোয়াটসঅ্যাপ নম্বর থেকে কঙ্কালের ছবি ও হুমকি দিয়ে আসছেন। পরে সোমবার (১ জুলাই) তিনি আশুলিয়া থানায় সাধারণ ডায়রি করেন।

একটি বেসরকারি প্রতিষ্ঠানে উচ্চ পদে কাজ করেন অপু। তিনি জানান, গত এক মাস ধরে তার গ্রামীণ ফোন অপারেটরের  নম্বরের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে এক ব্যক্তি কঙ্কালের ছবি পাঠাচ্ছেন। তার কাছ থেকে ১০ লাখ টাকা দাবি করা হচ্ছে।

তিনি বলেন, ওই ব্যক্তি আমাকে মেসেজ দিয়ে বলছেন, তোর বাপরে নিয়ে তো অনেক খেলছি। শুধু খেলি নাই, উপকারও অনেক করেছি। তার বদলে তোর বাবায় যা করেছে। তোর বাবার বয়স হয়েছে দুই দিন পর মারা যাবে। তাই এবার তোরে নিয়ে খেলা শুরু। তুই বাঁচতে চাইলে তোরে অনেক কিছু করতে হবে। যদি ১০ লাখ টাকা দেস তাহলে তুই বেঁচে যাবি।

প্রতিনিয়ত অপুকে মানুষের হাত-পা কাটা ছবি, কঙ্কাল পাঠিয়ে তার অবস্থাও একই রকম করা হবে বলে হুমকি দিচ্ছেন ওই ব্যক্তি। তিনি কে, কোথা থেকে এসব করছেন সে ব্যাপারেও অপু কিছু জানেন না। তিনি আরও বলেন, যে নম্বরটি থেকে হুমকি আসছে তাতে আগে কখনও কথা হয়নি। আমি তাকে চিনিও না। কেন আমাকে টার্গেট করে চাঁদা দাবি করছেন আমি বুঝতে পারছি না।

এ ব্যাপারে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আল-মামুন কবির বলেন, এ ব্যাপারে একটি সাধারণ ডায়েরি করেছেন ভুক্তভোগী। আমরা অপরাধীকে আইনের আওতায় আনার চেষ্টা করছি।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, ০২ আগস্ট ২০২২
এসএফ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।