ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

বাড়ছে গণপরিবহনের ভাড়া, ঘোষণা আসতে পারে আজই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৬ ঘণ্টা, আগস্ট ৬, ২০২২
বাড়ছে গণপরিবহনের ভাড়া, ঘোষণা আসতে পারে আজই ফাইল ছবি

ঢাকা: জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির কারণে ভাড়া বাড়ছে গণপরিবহনে। এ বিষয়ে শনিবার (৬ আগস্ট) বিকেলে বিআরটিএ’র সঙ্গে বৈঠক করবে ঢাকা পরিবহন মালিক সমিতি।

বিআরটিএ সূত্রে জানা গেছে, এই বৈঠকেই বাড়ানো হবে পরিবহন ভাড়া।

শনিবার (৬ আগষ্ট) দুপুরে বৈঠকের বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক এনায়েত উল্লাহ।

বাংলানিউজকে তিনি বলেন, পরিবহন মালিকরা বিকেলে বিআরটিএ'র সঙ্গে মিটিং করবে। সেখানে মূলত ভাড়া বাড়ানোর বিষয়ে আলোচনা করা হবে।

এদিকে জ্বালানি তেলের মূল্য ও পরিবহন ভাড়া বৃদ্ধির বিষয়ে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী বলেন, বিশ্ববাজারে জ্বালানি তেলের মূল্য এখন নিম্নমুখী। এই সময়ে বাজার পর্যবেক্ষণ না করে, কেবল আইএমএফের প্রেসক্রিপশন বাস্তবায়নে জ্বালানি তেলের দাম বাড়ানোর সিদ্ধান্ত অযৌক্তিক ও গণবিরোধী।

উল্লেখ্য, শুক্রবার (৫ আগস্ট) বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপপ্রধান তথ্য কর্মকর্তা মীর মোহাম্মদ আসলাম উদ্দিনের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির কথা জানানো হয়।

বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি), ইস্টার্ন রিফাইনারি লিমিটেডে (ইআরএল) পরিশোধিত এবং আমদানি/ক্রয় করা ডিজেল, কেরোসিন, অকটেন ও পেট্রোলের মূল্য সমন্বয় করে ভোক্তা পর্যায়ে পুনর্নির্ধারণ করা হয়েছে বলে উল্লেখ করা হয় প্রজ্ঞাপনে।

এতে বলা হয়, শুক্রবার (৫ আগস্ট) রাত ১২টার পর থেকে ডিপোর ৪০ কিলোমিটারের ভেতর ভোক্তা পর্যায়ে খুচরা মূল্য ডিজেল ও কেরোসিন ১১৪ টাকা প্রতি লিটার, অকটেন ১৩৫ টাকা প্রতি লিটার ও পেট্রোল প্রতি লিটার ১৩০ টাকা হবে।

এর আগে ভোক্তা পর্যায়ে খুচরা মূল্য ছিল প্রতি লিটার ডিজেল ৮০ ও কেরোসিন ৮০ টাকা, অকটেন ৮৯ টাকা ও পেট্রোল ৮৬ টাকা।

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, ৬ আগস্ট, ২০২২
এনবি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।