ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

চট্টগ্রাম বন্দরের মাস্টার অপারেটর ও তার স্ত্রীর সম্পদ বিবরণী দাখিলের নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২২
চট্টগ্রাম বন্দরের মাস্টার অপারেটর ও তার স্ত্রীর সম্পদ বিবরণী দাখিলের নির্দেশ

ঢাকা: জ্ঞাত আয় বহির্ভূত বিপুল পরিমাণ সম্পদ অর্জনের অভিযোগে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের মাস্টার অপারেটর (যান্ত্রিক বিভাগ) মো. আজম খান ও তার স্ত্রীসহ নির্ভরশীল ব্যক্তিদের নামে/বেনামে অর্জিত সম্পদের হিসাব দাখিলের নির্দেশ দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (২৩ আগস্ট) দুদক সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, বিভিন্ন উৎস থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে অনুসন্ধান করে দুর্নীতি দমন কমিশনের স্থির বিশ্বাস জন্মিয়েছে যে, মো. আজম খান ও তার স্ত্রী মিসেস নাছিমা আক্তার জ্ঞাত আয়ের বহির্ভূত স্বনামে/বেনামে বিপুল পরিমাণ সম্পদ/সম্পত্তির মালিক হয়েছেন।

সেহেতু, দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ (২০০৪ সনের ৫নং আইন) এর ধারা ২৬ এর উপ-ধারা (১) দ্বারা অর্পিত ক্ষমতাবলে মো. আজম খানকে তার নিজের ও তার স্ত্রী মিসেস নাছিমা আক্তার এবং তাদের ওপর নির্ভরশীল ব্যক্তিদের নামে/বেনামে অর্জিত যাবতীয় স্থাবর/অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও উহা অর্জনের বিস্তারিত বিবরণী অত্র আদেশ প্রাপ্তির ২১ (একুশ) কার্যদিবসের মধ্যে এতৎসঙ্গে প্রেরিত ছকে দুদক পরিচালক মো. আকতার হোসেন আজাদ বরাবরে দাখিল করিতে নির্দেশ দেওয়া হলো। নির্ধারিত সময়ের মধ্যে সম্পদ বিবরণী দাখিল করতে ব্যর্থ হলে অথবা মিথ্যা বিবরণী দাখিল করলে আইনের ধারা ২৬ এর উপ-ধারা (২) মোতাবেক তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে আদেশ উল্লেখ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২২
এসএমএকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।