ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

টাঙ্গাইলে ভূমি প্রতারক চক্রের ৩ সদস্য আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২২
টাঙ্গাইলে ভূমি প্রতারক চক্রের ৩ সদস্য আটক

টাঙ্গাইল: টাঙ্গাইলে আন্তঃজেলা ভূমি প্রতারক চক্রের তিন সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) দুপুরে তাদের সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

গ্রেফতাররা হলেন- টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার ঝড়কা (ভামীকাত্রা) গ্রামের স্বর্গীয় নিতাই চন্দ্র পালের ছেলে মনোরঞ্জন পাল (৩৮), সদর উপজেলার অলোয়া গ্রামের মো. রূপচান মিয়ার ছেলে মো. হাসেন আলী (৩৮) এবং শহরের আকুরটাকুর পাড়ার মৃত দারোগ আলীর ছেলে মো. ফজলুর রহমান (৬৭)।

র‌্যাব-১২ এর ৩ নম্বর কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ আনিসুজ্জামান বাংলানিউজকে জানান, করটিয়া হাট বাইপাসে আনোয়ারা ফিলিং স্টেশনের পাশে অভিযান চালিয়ে ভূমি প্রতারণার নানা কাগজপত্র ও সিলসহ তিনজনকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ভূমির 'ডুপ্লিকেট কার্বন রশিদ বহি' (ডিসিআর) এর ৭২টি নকল (জাল) কপি, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও জেলা প্রশাসকের কার্যালয়ের বিভিন্ন দপ্তরের কর্মকর্তার নকল (জাল) দাপ্তরিক ১১টি সিল এবং মোবাইল জব্দ করা হয়।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা জানান তারা দীর্ঘদিন ধরে বিভিন্ন সরকারি কর্মকর্তার নকল (জাল) দাপ্তরিক সিল ও সাক্ষর ব্যবহার করে লোকজনকে সরকারি জমি পাইয়ে দেওয়ার নামে প্রতারণা করে আসছেন। এভাবে ভুয়া বন্দোবস্তপত্র, জমি খারিজ করার নকল কপি দেখিয়ে লাখ লাখ টাকা তারা হাতিয়ে নিয়েছেন।

মেজর আনিসুজ্জামান জানান, করটিয়া হাটের সরকারি খাস জমিতে ভিটি (বন্দোবস্ত/দোকানের পজিশন) বরাদ্দের নামে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে মোটা অঙ্কের টাকা তারা হাতিয়ে নেন। আটকদের বিরুদ্ধে টাঙ্গাইল সদর থানায় একটি মামলা দায়ের করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।