ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সোনার বাংলা গড়তে সোনার মানুষ তৈরি করতে হবে: শিক্ষামন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২২
সোনার বাংলা গড়তে সোনার মানুষ তৈরি করতে হবে: শিক্ষামন্ত্রী

চাঁদপুর: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিলেন সোনার বাংলা গড়ার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সেই স্বপ্ন বাস্তবায়ন হচ্ছে।

সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ তৈরি করতে হবে।

শুক্রবার (২ সেপ্টেম্বর) দুপুরে চাঁদপুর স্টেডিয়ামে বিসিবি কাউন্সিলর কাপ টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, আমাদের নতুন প্রজন্মকে সোনার মানুষ হিসেবে গড়ে তুলতে যেমন সুশিক্ষায় শিক্ষিত করতে হবে। পাশাপাশি সুস্থ দেহ ও মনের বিকাশে খেলাধুলা প্রয়োজন। খেলাধুলার মধ্যে থাকলে নতুন প্রজন্ম অপরাধমূলক কাজ থেকে বিরত থাকবে। এ ক্ষেত্রে আমাদের পৃষ্ঠপোষকতা এবং সহযোগিতা করা উচিত। খেলাধুলার জন্য চাঁদপুর উজ্জ্বল সম্ভাবনা রয়েছে। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে এ জেলার ক্রিকেটার খেলছেন।  

মন্ত্রী বলেন, চাঁদপুরের ক্রিকেটাররা যাতে পুরো বছর ক্রিকেট অনুশীলন করতে পারে সেজন্য বিসিবিকে মাঠ করার জন্য জায়গার ব্যবস্থা করা হবে। খেলাধুলার ক্ষেত্রে পৃষ্ঠপোষকতার প্রয়োজন বেশি। চাঁদপুরে যেন এ ধরনের টুর্নামেন্ট সবসময় চলমান থাকে সেজন্য আমরা পক্ষ থেকে সহযোগিতা থাকবে।

টুর্নামেন্টের উদ্বোধন করেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক আকরাম খান। সভাপতিত্ব করেন জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান।

টুর্নামেটের মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে- স্টার লাইভ, দৈনিক চাঁদপুর কণ্ঠ, অনলাইন নিউজ পোর্টাল ফোকাস মোহনা.কম ও দৈনিক চাঁদপুর বার্তা।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবুর সঞ্চালনায় বক্তব্য দেন পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ, বিসিবি কাউন্সিলর ও ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান, চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপকমিটির সম্পাদক শেখ মোতালেব প্রমুখ।

চাঁদপুর ক্রিকেট খেলোয়াড় কল্যাণ সমিতির আয়োজনে টুর্নামেন্টে অংশ নেয় ২৪ টি দল। নকআউট পদ্ধতির এ খেলায় উদ্বোধনী দিনে অংশ নেয় শাহারাস্তি ক্রিকেট একাডেমি চাঁদপুর বনাম সন্দ্বীপ ক্রিকেট একাডেমি চট্টগ্রাম।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।