ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

শিক্ষকতা চাকরি নয়, মহান পেশা

  ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২২
শিক্ষকতা চাকরি নয়, মহান পেশা

পিরোজপুর: মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, শিক্ষকতা চাকরি নয়, এটা একটা মহান পেশা। কেননা, একজন শিক্ষক জাতিকে গড়ে তুলতে প্রধান কারিগর হিসেবে কাজ করেন।

একজন আদর্শ শিক্ষক দেশ ও জাতির জন্য আর্শিবাদ’। আর সেই শিক্ষক যদি তার ছাত্র-ছাত্রীকে নৈতিকতা শিক্ষা না দেন তবে তিনি পাপ করবেন। নৈতিকতা, আদর্শ ও মূল্যবোধহীন শিক্ষা অর্থহীন।  

শনিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার নাজিরপুর কলেজে অনুষ্ঠিত শিক্ষক সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দানকালে তিনি এ কথা বলেন।  

এ সময় তিনি আরও বলেন, একজন শিক্ষক আমৃত্যু শিক্ষক। তিনি শিক্ষকতা পেশা থেকে অবসরে গেলেন মানে তিনি আর শিক্ষক নন, বিষয়টি এমন না’।  

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ আল সাদীদ ও অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নির্জন কান্তি বিশ্বাস।  

সমাবেশে বক্তব্য দেন- উপজেলা চেয়ারম্যান মাস্টার অমূল্য রঞ্জন হালদার, নাজিরপুর কলেজের অধ্যক্ষ মো. নজরুল ইসলাম, মাটিভাঙ্গা ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ সন্তোষ কুমার মিস্ত্রী, সাবেক প্রধান শিক্ষক কেশব লাল দাস, নাজিরপুর বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রশান্ত কুমার হালাদার, গিরীশ চন্দ্র মণ্ডল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।