ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘মুক্তিযোদ্ধার নাম ভাঙিয়ে অপকর্মকারীদের ছাড় নয়’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২২
‘মুক্তিযোদ্ধার নাম ভাঙিয়ে অপকর্মকারীদের ছাড় নয়’

খাগড়াছড়ি: ‘মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নই আমাদের অঙ্গিকার’ প্রতিপাদ্যে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, খাগড়াছড়ি জেলা শাখার উদ্যোগে এ জরুরি বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে জেলা শিল্পকলা একাডেমির অডিটোরিয়ামে এ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।

 

সভায় খাগড়াছড়ি জেলার মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি নরোত্তম দাশ বৈষ্ণবের সভাপতি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কেন্দ্রীয় কমিটির নবনির্বাচিত সভাপতি মেহেদী হাসান মেহেদী এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির নব-নির্বাচিত সাধারণ সম্পাদক সেলিম রেজা।  

বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে মেহেদী হাসান মেহেদী বলেন, মুক্তিযুদ্ধকালে খাগড়াছড়ির অবদান অনস্বীকার্য। এটা এ জেলাবাসীর জন্য অত্যন্ত গর্বের ও গৌরবের বিষয়। চাকরি-বাকরির মুক্তিযোদ্ধাদের নাম যারা ফায়দা লুটানোর চেষ্টা চালাবে। তাদের আইনের আওতায় আনা হবে এবং মুক্তিযোদ্ধার নাম ভাঙিয়ে অপকর্মকারীদের কোনো ছাড় দেওয়া হবে না। সেই সব ফায়দা লুটকারীদের কোনো ছাড় দেওয়া হবে না। কঠোরভাবে দমন করা হবে। আপনারা তথ্য প্রমাণসহ সেসব লোকদের চিহ্নিত করুন।  

তিনি আরও বলেন, বাংলাদেশের স্বাধীনতা অর্জনে বঙ্গবন্ধুর অবদান। বাংলাদেশের স্বাধীনতা অর্জনের চূড়ান্ত ধাপ মুক্তিযুদ্ধ। আর এই মুক্তিযুদ্ধ কি? কেনইবা লাল সবুজের এমন সুন্দর দেশটা স্বাধীন করতে আমাদের এমন কঠিন ও রক্তক্ষয়ী যুদ্ধের প্রযোজন হয়েছিল তার বিশদ বর্ণনা সমৃদ্ধ এই মুক্তিযুদ্ধের গল্পকথা।  

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নেত্রী মাকসুদা সুলতানা, কেন্দ্রীয় নেতা মো. শহীদুল ইসলাম, মো. হেলাল উদ্দীন, চট্টগ্রাম জেলার সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক মো. ফারুক প্রমুখ।  

এছাড়াও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, লক্ষ্মীছড়ি উপজেলার সভাপতি জয়নাল আবেদীন, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডে লক্ষ্মীছড়ি উপজেলার সভাপতি সাইফুল ইসলামসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২২
এডি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।