ঢাকা, মঙ্গলবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৮ জুন ২০২৪, ১০ জিলহজ ১৪৪৫

জাতীয়

মাগুরায় খেলার মাঠের দাবিতে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
মাগুরায় খেলার মাঠের দাবিতে মানববন্ধন

মাগুরা: মাগুরায় খেলার মাঠের দাবিতে মানববন্ধন ও স্বারক লিপি দিয়েছে ৭ নম্বর মঘী ইউনিয়নের ৪ নম্বর ওয়াডের আড়য়াকান্দি গ্রামের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২০ সেপ্টম্বর) দুপুরে মাগুরা প্রেস ক্লাবের সামনে এ মানবন্ধন অনুষ্ঠিত হয়।

মাগুরা জেলা ফুটবল টিমের সাবেক খেলোয়াড় ওমর আলীর সভাপতিত্বে মানববন্ধনে প্রায় দুই শতাধিক খেলোয়াড় ও শিক্ষার্থীরা অংশ নেন। এ সময় সেখানে বক্তব্য রাখেন আশিকুল ইসলাম, ওমর আলী ও শাকিব হোসেন।

মানববন্ধনে বক্তরা বলেন, আড়য়াকান্দি দক্ষিণ পাড়ায় সরকারি খাস জমির খেলার মাঠ রয়েছে দীর্ঘ দিন ধরে। বর্তমানে সেই খেলার মাঠটি স্থানীয় কিছু প্রভাবশালী ব্যক্তিরা দখল করে নিয়েছেন। এর ফলে বর্তমানে সেটি অনেক ছোট হয়ে গেছে এবং খেলার অনুযোগী হয়ে পড়েছে। মাঠের চারপাশে ঘর-বাড়ি ও  পুকুর খনন করে ব্যক্তি মালিকানায় দখল করে রাখা হয়েছে। এটির কারণে এলাকার যুব সমাজ খেলার সুযোগ হারিয়ে মাদকসহ নানা অপরাধের সঙ্গে যুক্ত হচ্ছে।

আড়য়াকান্দি গ্রামের বাসিন্দা শাকিব হোসেন বলেন, আমাদের জন্মেরও আগে থেকে এই সরকারি খাস জমিতে খেলাধুলা হতো। বর্তমানে সেই মাঠটি আর খেলার উপযোগী নেই। মাঠটি দখল করে গড়ে তোলা হচ্ছে বসতবাড়িসহ নানা স্থাপনা। যে কারণে আমাদের এলাকার যুবকরা খেলাধুলা থেকে বঞ্চিত হচ্ছে। এছাড়া তারা মোবাইলে আসক্ত হয়ে পড়ার পাশাপাশি মাদকসহ বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়ছে। তাই আমাদের দাবি, খেলার মাঠটি খেলার উপযোগী করে তোলা হোক।

মানববন্ধন শেষে মাগুরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে স্বারক লিপি প্রদান করা হয়।

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।