ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

পিরোজপুরে বিএনপির ৩১ নেতাকর্মীর জামিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
পিরোজপুরে বিএনপির ৩১ নেতাকর্মীর জামিন

পিরোজপুর: পিরোজপুরের নাজিরপুরে আওয়ামী লীগ-বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনায় করা মামলায় বিএনপির ৩১ নেতাকর্মীকে জামিন দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) পিরোজপুর জেলা ম্যাজিষ্ট্রেট আদালত তাদের এই জামিন দেন।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবুল কালাম আকন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, মঙ্গলবার সকালে বিএনপির ৩১ নেতাকর্মী স্বেচ্ছায় আত্মসমর্পন করে জামিন চাইলে আদালত তা মঞ্জুর করেন।

এর আগে পুলিশ ওই মামলায় সাতজনকে গ্রেফতার করলে আদালত তাদের পৃথকভাবে জামিন দেন। তবে মামলার বাকি আসামিরা গ্রেফতার এড়াতে পলাতক রয়েছেন।

জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন বলেন, গত ৮ সেপ্টেম্বর  উপজেলা বিএনপির উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করা হয়। স্থানীয় শাসক দলের লোকজন ওই সমাবেশে আসা বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা ও উপজেলা বিএনপির দলীয় কার্যালয়ে ভাংচুর করেন। তাদের হামলায় বিএনপির শতাধিক নেতাকর্মী আহত হন।

তিনি আরও জানান, ঘটনার পরে উপজেলা কৃষকলীগ যুগ্ম আহবায়ক ছিদ্দিকুর ফকির বাদী হয়ে উল্টো বিএনপির শতাধিক নামীয় ও দুই শতাধীক অজ্ঞাত নেতাকর্মীর ওপর মামলা দায়ের করেন।

উল্লেখ্য, ওই দিন বিএনপির কেন্দ্র ঘোষিত কর্মসূচীকে নিয়ে আওয়ামী লীগ-বিএনপির মধ্যে সংঘর্ষ হয়। এতে উভয় দলের অন্তত ৬০ জন নেতাকর্মী আহত হন। এ ঘটনায় বিএনপির পক্ষ থেকে আওয়ামী লীগের ৯৩ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।