ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভূয়া এনজিও প্রতিষ্ঠা করে কোটি টাকা হাতিয়ে নিতেন তারা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২২
ভূয়া এনজিও প্রতিষ্ঠা করে কোটি টাকা হাতিয়ে নিতেন তারা

চাঁপাইনবাবগঞ্জ: গ্রামের সহজ সরল সাধারণ মানুষের টাকা হাতিয়ে নিতে দেশ বন্ধু ও যমুনা নামে দুইটি ভূয়া এনজিও প্রতিষ্ঠা করা হয়েছিল। বিভিন্ন গ্রাহককে অধিক মুনাফার প্রলোভন দেখিয়ে ও টাকা ঋণ দেওয়ার উস্কানি দিয়ে হাতিয়ে নেওয়া হয়েছে কোটি টাকা।

এমন প্রতারক চক্রের পাঁচজন সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের র‌্যাব ক্যাম্প থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে বুধবার (২১ সেপ্টেম্বর) রাত সাড়ে ১২টার দিকে জেলার শিবগঞ্জ উপজেলার বিশ্বনাথপুর আব্বাস বাজারে দেশবন্ধু পল্লী উন্নয়ন সমিতির অফিসের সামনে অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।

আটকরা হলেন, উপজেলার কানসাট ইউনিয়নের বহলাবাড়ী এলাকার নজরুল ইসলামের ছেলে নাইমুল ইসলাম (২৯), একই এলাকার নজরুল ইসলামের ছেলে সেলিম রেজা (৩১), পার্বতীপুর গ্রামের মতিউর রহমানের ছেলে আসমাউল হক (২৫), কনসাট শিকারপুর গ্রামের সুলতান আলীর ছেলে মো. সোহেল রানা (২৫) ও শিবনগর গ্রামের আব্দুল কাশেমের ছেলে কাইউম রেজা (২২)।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এই চক্রটি সংঘবদ্ধভাবে গ্রামের সহজ সরল সাধারণ মানুষের টাকা হাতিয়ে নেওয়ার জন্য দেশ বন্ধু ও যমুনা নামে দুইটি ভূয়া এনজিও প্রতিষ্ঠা করেন। অধিক মুনাফার প্রলোভন দেখিয়ে উক্ত এনজিওতে বিভিন্ন গ্রাহককে বিনিয়োগ এবং টাকা ঋণ নেয়ার জন্য উস্কানি দেওয়া হতো। পরে গ্রাহকদের জমা করা কোটি টাকা হাতিয়ে নিয়ে তারা পালিয়ে যেতেন।

পরে ভূক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে চাঁপাইনবাগঞ্জ র‌্যাবের একটি চৌকষ গোয়েন্দা দল দীর্ঘদিন ধরে এ বিষয়ে ছায়া তদন্ত শুরু করে। পরে তারা দেশ বন্ধু ও যমুনা এনজিওর প্রতিষ্ঠাতাসহ প্রতারক চক্রের পাঁচজন সক্রিয় সদস্যকে আটক করে। বর্তমানে তাদের বিরুদ্ধে শিবগঞ্জ থানায় মামলার প্রকৃয়া চলছে।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।