ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

উচ্চ আদালতে জামিন পেলেন জেলা বিএনপির শীর্ষ ৫ নেতা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২২
উচ্চ আদালতে জামিন পেলেন জেলা বিএনপির শীর্ষ ৫ নেতা

সিরাজগঞ্জ: পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় করা মামলায় সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চুসহ শীর্ষ পাঁচ নেতাকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (২৬ সেপ্টেম্বর) হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও মো. খায়রুল আলমের অবকাশকালীন বেঞ্চ তাদের জামিন মঞ্জুর করেন।

এর আগে গত ৯ সেপ্টেম্বর শুক্রবার রাতে ঢাকার আদাবর রিং রোড এলাকা থেকে বিএনপির ৫ নেতাকে গ্রেফতার করে সিরাজগঞ্জ সদর থানা ও ডিবি পুলিশ।

জামিন পাওয়া বিএনপি নেতারা হলেন- দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, জেলা বিএনপির সহ-সভাপতি অমর কৃষ্ণ দাস, যুগ্ম-সম্পাদক ভিপি শামিম খান, সাংগঠনিক সম্পাদক আবু সাইদ সুইট ও কাজিপুর উপজেলা বিএনপির যুগ্ন-আহবায়ায়ক রাশেদ কবির চান্দু।

বিএনপি নেতাদের পক্ষে জামিনের আবেদন করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মির্জা মোস্তফা জামান বাংলানিউজকে বলেন, হাইকোর্ট বিএনপির শীর্ষ পাঁচ নেতাকে জামিন দিয়েছেন। জামিনের কাগজ জেলা কারাগারে পৌঁছলে তারা মুক্তি পাবেন।

উল্লেখ্য, গত ১ সেপ্টেম্বর বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকীর সমাবেশে পুলিশের সঙ্গে সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। সংঘর্ষে সাত পুলিশ সদস্যসহ বিএনপির ২০ নেতাকর্মী আহত হন।

ঘটনার পরদিন সিরাজগঞ্জ সদর থানায় ১১০ নেতাকর্মীকে অভিযুক্ত করে মামলা দায়ের করে পুলিশ। এ মামলায় বিএনপির পাঁচ নেতাকে ঢাকা থেকে গ্রেফতার করে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।