ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ধামরাইয়ে গুঁড়িয়ে দিল অবৈধ দুই ইটভাটা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, অক্টোবর ১, ২০২২
ধামরাইয়ে গুঁড়িয়ে দিল অবৈধ দুই ইটভাটা

সাভার (ঢাকা): হাই কোর্টের নির্দেশনা অনুযায়ী ঢাকা জেলা প্রশাসন এবং ধামরাই উপজেলা প্রশাসনের যৌথ অভিযানে ধামরাইয়ে দুটি অবৈধ ইটভাটা ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছে। এছাড়াও একটি ইটভাটার মালিককে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (১ অক্টোবর) দুপুরে ধামরাই উপজেলার নান্নার এলাকার একতা ব্রিকস ও এনকেবি ব্রিকস নামের দুটি অবৈধ ইটভাটা ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছে।

এছাড়াও গুরাকান্দা এলাকার পাওয়ার ব্রিকস নামের একটি ইটভাটার মালিককেও ৫ লাখ টাকা জরিমানা করা হয়।

এ সময় ঢাকা জেলা ম্যাজিস্ট্রেট মঈনুল হক ও ধামরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তারের যৌথ নেতৃত্বে এসব অবৈধ ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তার বলেন, হাইকোর্টের নির্দেশনা অনুয়ায়ী অবৈধ ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়েছে। অবৈধ ভাটাগুলো ভেঙে ফেলার নির্দেশনা রয়েছে। তারা বৈধ কাগজপত্র দেখাতে ব্যর্থ হওয়ায় দুটি ইটভাটা ভেঙে দেওয়া হয়েছে। এছাড়াও একটি ভাটাকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে।  

এ সময় অপ্রীতিকর ঘটনা এড়াতে ঘটনাস্থলে ধামরাই থানার পুলিশ সদস্য ও ধামরাই ফায়ার সার্ভিসের কর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২২ 
এসএফ/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।