ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

চাঁপাইনবাবগঞ্জে প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনার ভাঙচুর, গ্রেফতার ৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১২ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২২
চাঁপাইনবাবগঞ্জে প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনার ভাঙচুর, গ্রেফতার ৪

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ১২৩ নম্বর বিদিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাতের আঁধারে শহীদ মিনার ভাঙচুরের ঘটনা ঘটেছে।

সোমবার (০৩ অক্টোবর) বিকেলে এ ঘটনায় থানায় অভিযোগ করার পরে বিষয়টি জানাজানি হয়।

এর আগে শনিবার (০১ অক্টোবর) রাত সাড়ে ১২দিকে  ঘটে এ ঘটনা।

বিদিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মোশাররফ হোসেন, সহ-সভাপতি মো. হেদায়েতুল ইসলাম, সহকারী শিক্ষক মোসা. সুলতানা ইসলাম, কুসুমারা, রেহেনা খাতুন, নৈশ প্রহরী জাহাঙ্গীর আলম হামলার ঘটনাটি নিশ্চিত করেছেন।

এজাহার সূত্রে জানা গেছে, বিদিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মোশারোফ হোসেন ও এম এম হক আইডিয়াল স্কুলের শিক্ষক মো. পান্নার মধ্যে পূর্ব শত্রুতার জের ধরে শহীদ মিনার ভাঙচুর করা হয়। এতে সরকারি সম্পতির ক্ষতি হয়। আসামিরা হাতুড়ি, শাবল নিয়ে বিদ্যালয় প্রাঙ্গণে হামলা চালায়।

এ ঘটনায় সোমবার বিকেলে বিদিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মেহেরুন নেসা বাদী হয়ে সদর মডেল থানায় চারজনসহ অজ্ঞাত আরও দুই-তিনজনকে অভিযুক্ত করে একটি এজাহার দায়ের করেন।

অভিযুক্তরা হচ্ছেন- চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার ১ নম্বর ওয়ার্ড বিদিরপুরের মৃত মজিবুর রহমানের ছেলে তারেক রহমান (৩১), মৃত জহরুলের ছেলে নয়ন (১৯), শাহাবুদ্দিনের ছেলে আব্দুল কাইয়ুম (২০) ও বাবলুর ছেলে নূর মোহাম্মদ (১৮)।

সদ্য যোগদান করা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর জাহান বাংলানিউজকে জানান, সোমবার ঘটনাটির বিষয়ে একটি মামলা করা হয়। যার মামলা নং-০৭। পরে মঙ্গলবার অভিযুক্ত চারজনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১০৯ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।