ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীর লোকজনকে মারপিট ও গাড়ি ভাংচুরের অভিযোগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২২
বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীর লোকজনকে মারপিট ও গাড়ি ভাংচুরের অভিযোগ

রাজশাহী: জেলা পরিষদ নির্বাচন ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে সহিংসতা বাড়ছে রাজশাহীতে। প্রায় দিনই কোথাও না কোথাও বিভিন্ন অপ্রীতিকর ঘটনার খবর মিলছে।

গেল রাতেই আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী আখতারুজ্জামান আকতারের ছয় কর্মীকে স্থানীয় সংসদ সদস্য আয়েন উদ্দিনের উপস্থিতি মারপিট করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।  

রাজশাহীর মোহনপুরে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আক্তারুজ্জামানের পোস্টার লাগাতে গেলে তার কর্মীদের মারপিট করে পুলিশের হাতে তুলে দেন পবা-মোহনপুর আসনের সংসদ সদস্য।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) দুপুরে জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আখতারুজ্জামানের মিডিয়া সেল থেকে পাঠানো এক বিবৃতিতে দাবি করা হয়, ইতোমধ্যে তারা বেশ কিছু হামলা ও হুমকির শিকার হয়েছেন। এর মধ্যে দিয়েই প্রচার-প্রচারণা চালিয়ে আসছেন। সম্প্রতি আক্তারুজ্জামান আকতারের পোস্টার ও ফেস্টুন নির্বাচনী এলাকা থেকে ছিড়ে ফেলা হচ্ছে। এরই মধ্যে বুধবার দিনগত রাতে রাজশাহী মোহনপুর উপজেলার ধুরোইল ইউনিয়নে তার পোস্টার লাগাতে বাধা দেওয়া ও কর্মীদের আটকে রেখে মারধরের খবর পান তিনি। খবর পেয়ে তার নির্বাচনের প্রধান সমন্বয়কারী অ্যাডভোকেট আবু রায়হান মাসুদসহ বেশ কিছু কর্মী সেখানে দুটি গাড়ি নিয়ে যান। রাতে তারা সেখানে উপস্থিত হলে রাজশাহীর পবা-মোহনপুর আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিনের নির্দেশে স্থানীয় চেয়ারম্যান দেলোয়ার হোসেনের নেতৃত্বে অতর্কিত হামলা হয় তার নির্বাচনী কর্মীদের ওপর।

এ সময় হামলাকারীরা তাদের দুইটি গাড়ি ভাংচুর করে। এর কিছুক্ষণ পরপরই সেখানে সংসদ সদস্য উপস্থিত হয়ে তার ছয় কর্মীকে ইউনিয়ন পরিষদ ভবনে অবরুদ্ধ করেন। ঘটনার অন্তত ১০ মিনিট পরই পবা-মোহনপুর সংসদ সদস্য আয়েন উদ্দিন তার নেতাকর্মী নিয়ে ঘটনাস্থল গিয়ে তার লোকজনদের মারধর ও অকথ্য ভাষায় গালিগালাজ করেন। তিনি এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। সেই সঙ্গে সুষ্ঠ বিচার ও তদন্তের দাবি করেন।  

আক্তারুজ্জামান বলেন, বিষয়টি নিয়ে তিনি নির্বাচনী রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দেবেন।

রাজশাহী মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৌহিদুল ইসলাম বলেন, একটি ঘটনা ঘটেছে। কয়েকজনেক থানায় রাখা আছে। অভিযোগ পেলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

তবে মারপিটের অভিযোগ অস্বীকার করেছেন সংসদ সদস্য আয়েন উদ্দিন। তিনি বলেন, আকতারের লোকজন তাদের এক জনকে গাড়ি চাপা দেন। এতে তিনি আহত হন। এছাড়া গতকাল গভীর রাতে জেলা পরিষদ নির্বাচনের পোস্টার লাগানোর সময় কথা কাটাকাটির এক পর্যায়ে চেয়ারম্যান প্রার্থী আকতার ও তার সঙ্গে থাকা লোকজন আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মীর ইকবালকে এমনকি তাকেও গালিগালাজ করেছেন।  

এতে স্থানীয় লোকজন ক্ষুব্ধ হয়ে তাদের গাড়ি ভাঙচুর করে। গাড়ি নিয়ে দ্রুত গতিতে পালানোর সময় মোতালেবকে চাপা দিয়ে পালিয়ে যায়। ছেলেটি মারা গেছে বলে তাকে জানানো হয়। পরে তিনি ঘটনাস্থলে গিয়ে আহতকে উদ্ধার করে প্রথমে মোহনপুর হেলথ কমপ্লেক্স এবং পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন। এরপর ছয় জনকে আটক করা হয়।

এর আগে আচরণ বিধি ভঙ্গের অভিযোগে রাজশাহীর পবা-মোহনপুর আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিনকে সতর্ক করে চিঠি দিয়েছিলেন জেলা নির্বাচন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আব্দুল জলিল।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০২২
এসএস/এসএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।