ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে জমি সংক্রান্ত বিরোধে ভাই-ভাবিকে কুপিয়ে জখম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২২
ফরিদপুরে জমি সংক্রান্ত বিরোধে ভাই-ভাবিকে কুপিয়ে জখম

ফরিদপুর: ফরিদপুরের চরভদ্রাসন উপজেলায় জমি সংক্রান্ত বিরোধের জেরে ভাই ও ভাবিকে কোদাল দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে জখম করার ঘটনা ঘটেছে।

শুক্রবার (০৭ অক্টোবর) সকাল ৮টার দিকে উপজেলার মধ্য বিএসডাঙ্গী গ্রামে সরোয়ার হোসেনের নিজ বাড়িতে এ ঘটনা ঘটে।

 

আহতরা হলেন- ওই এলাকার বাসিন্দা মো. সরোয়ার তালুকদার (৫৬) এবং তার স্ত্রী শাহানাজ পারভীন (৪০)।

স্থানীয়রা আহতের উদ্ধার করে চরভদ্রাসন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এদের মধ্যে সরোয়ার হোসেনের মাথার জখম গুরুতর হওয়ায় তাকে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।  

এ ব্যাপারে সরোয়ার তালুকদারের স্ত্রী শাহানাজ পারভীন জানান, ঘটনার দিন সকালে বসতঘরের সামনে তার দেবর রাজু তালুকদার (৩৫) কোদাল দিয়ে মাটি খুড়ে গর্ত করতে থাকেন। ঘরের সামনে গর্ত করতে নিষেধ করেন সরোয়ার। এ নিয়ে তাদের মধ্যে বাগ-বিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে হাতে থাকা কোদাল দিয়ে সরোয়ারকে কোপাতে থাকেন রাজু। এ সময় সরোয়ারের স্ত্রী শাহানাজ বেগম তার স্বামীকে রক্ষা করতে এগিয়ে গেলে সাইদ তালুকদার (৫০) ও রাজু মিলে শাহানাজকেও কিল ঘুসি ও কুপিয়ে আহত করে।  

এ ঘটনার ব্যাপারে বক্তব্য জানতে রাজুর সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। তবে মোবাইল ফোনে সাইদ তালুকদার তাদের মধ্যে জমিজমার বিরোধের কথা স্বীকার করেন। তবে সরোয়ারকে কোপনোর কথা অস্বীকার করে তিনি বলেন, সকালে খাবার খাচ্ছিলেন তিনি এর মধ্যে হইচই শুনে এগিয়ে দেখেন সরোয়ারকে কুপিয়ে আহত করা হয়েছে।  

এ ব্যাপারে চরভদ্রাসন সদর ইউপি চেয়ারম্যান মো. আজাদ খান বলেন, ‘সরোয়ার ও সাঈদের মধ্যে দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলছিল। বিরোধ নিরসনে কয়েক ধাপে সালিশও হয়েছে।

এ বিষয়ে চরভদ্রাসন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. ঋতু সারিন বলেন, সকালে দুইজন চিকিৎসা নিতে এসেছিলেন। একজনের মাথার ক্ষত বেশ গুরুতর থাকায় প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য তাদের ফরিদপুরে রেফার্ড করা হয়েছে।

চরভদ্রাসন থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিন্টু মণ্ডল বলেন, মারামারির ঘটনা শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। আহতরা চিকিৎসার জন্য ফরিদপুরে গেছে। এ বিষয়ে এখনো কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।