ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মোহনপুর পর্যটন কেন্দ্রে পানিতে ডুবে শিশুর মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৮ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২২
মোহনপুর পর্যটন কেন্দ্রে পানিতে ডুবে শিশুর মৃত্যু

চাঁদপুর: চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মেঘনা নদীর পাড়ে মোহনপুর পর্যটন কেন্দ্রে সাঁতার কাটতে গিয়ে ডুবে আবির আহাম্মেদ (১২) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। একই সময় ঘুরতে আসা আরও দুই শিশু পানিতে তলিয়ে গেলেও তাদের উদ্ধার করে স্থানীয় লোকজন।

শনিবার (৮ অক্টোবর) সকাল ১০টায় বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন মতল উত্তর উপজেলার মোহনপুর পুলিশ ফাঁড়ির পুলিশ পরিদর্শক মনিরুজ্জামান।

এর আগে শুক্রবার (৭ অক্টোবর) বিকেল সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে। সংবাদ পেয়ে রাত সাড়ে ৭টার দিকে চাঁদপুর নৌ ফায়ার স্টেশনের ডুবুরি রাজিব হোসেন ও সহকর্মীরা আবির আহাম্মেদের মরদেহ উদ্ধার করেন।  

আবির চাঁদপুর শহরের প্রফেসার পাড়া এলাকার মো. সুমন মিয়ার ছেলে।

চাঁদপুর নৌ ফায়ার স্টেশনের ফায়ার পাইটার নুর মোহাম্মদ ভুঁইয়া বাংলানিউজকে বলেন, মৃত শিশুর মা কোহিনুর আক্তার ৩ সন্তানকে নিয়ে মোহনপুর পর্যটন কেন্দ্রে ঘুরতে যান। এর মধ্যে আবির পানিতে সাঁতার কাটতে গিয়ে আনুমানিক বিকাল ৩টা ২০ মিনিটের দিকে নিখোঁজ হয়। সংবাদ পেয়ে আমরা সন্ধ্যায় ঘটনাস্থলে উপস্থিত হই। সাড়ে ৭টার দিকে আবিরকে উদ্ধার করা সম্ভব হয়। পরে মোহনপুর পুলিশ ফাঁড়িতে শিশুর মরদেহ হস্তান্তর করে চলে আসি।

পুলিশ পরিদর্শক মনিরুজ্জামান বলেন, বিকেলে অনেক লোক ঘুরতে আসে মোহনপুর পর্যটন কেন্দ্রে। পাশেই মেঘনা নদীতে সাঁতার কাটার জন্য একটি জোন তৈরি করেছে কর্তৃপক্ষ। সেখানে অনেক শিশু-কিশোর পানিতে নামে। এর মধ্যে ৩জন পানিতে তলিয়ে যায়।  

তিনি আরও বলেন, মৃত শিশুর বাবা মো. সুমন মিয়া রাতেই অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের (এডিএম) কাছে ময়না তদন্ত ছাড়া মরদেহ নেওয়ার জন্য আবেদন করেন। পরে আমরা শিশুর বামা-মায়ের কাছে মরদেহ হস্তান্তর করেছি।

স্থানীয় বাসিন্দারা জানান, গত বছর ঢাকা ডেমরা থেকে পরিবারের সঙ্গে ঘুরতে আসা এক শিশুর একই স্থানে ডুবে মৃত্যু হয়। কিন্তু পর্যটন কেন্দ্র কর্তৃপক্ষ এই বিষয়ে কোনো সতর্কতা অবলম্বন করেনি।  

এ বিষয়ে বক্তব্যের জন্য মোহনপুর পর্যটন লিমিটেডের মালিক পক্ষ কাজী মিজানুর রহমানের ব্যক্তিগত মোবাইলফোনে কল দেওয়া হয়। তিনি ফোন রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহিউদ্দিন বাংলানিউজকে বলেন, মোহনপুর পর্যটন কেন্দ্রে পানিতে ডুবে শিশুর মৃত্যু হয়েছে এমন কোনো তথ্য আমার কাছে নেই।  

বাংলাদেশ সময়: ১১৪৭ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২২
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।