ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

উপজেলা পরিষদের কর্মচারীদের ৫ দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২২
উপজেলা পরিষদের কর্মচারীদের ৫ দাবি বাংলাদেশ উপজেলা পরিষদ অফিস সহায়ক অ্যাসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির সংবাদ সম্মেলন: ছবি: শাকিল আহমেদ 

ঢাকা: উপজেলা পরিষদে কর্মরত কর্মচারীদের চাকরি সরকারের উন্নয়ন খাতের পরিবর্তে সরকারের স্থায়ী রাজস্বভুক্তকরণ ও বেতন ভাতাসহ পেনশন এবং পেনশনের পরে সব প্রকার সুযোগ-সুবিধা বাস্তবায়নসহ পাঁচ দফা দাবি জানিয়েছেন উপজেলা পরিষদের অফিস সহায়করা।

শনিবার (৮ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের জহুরুল হোসেন চৌধুরী হলে এক সংবাদ সম্মেলনে এসব দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ উপজেলা পরিষদ অফিস সহায়ক অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি মোহাম্মদ মোস্তাফিজুর রহমান বাবুল বলেন, উপজেলা পরিষদের কর্মচারীরা সেবাদানে অতন্দ্র প্রহরী হয়ে কাজ করে যাচ্ছেন। তাদের রাজস্ব খাতে বেতন-ভাতা দানের মাধ্যমই আমাদের একমাত্র সমাধান। রাজস্ব খাতের সব সুযোগ-সুবিধা আমাদের পরিবারের একমাত্র ভরসা, বেঁচে থাকার ভরসা। বর্তমান অবস্থায় চাকরি করেও আমরা শূন্য হাতে বিদায় নিচ্ছি।

বাংলাদেশ উপজেলা পরিষদ অফিস সহায়ক অ্যাসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির (অফিস সহায়ক চারঘাট উপজেলা পরিষদ রাজশাহী) সাধারণ সম্পাদক মো. রাইসুল ইসলাম সোহান বলেন, আমরা এক অনিশ্চিত জীবন অতিবাহিত করছি। যেখানে কোনো প্রকার নিশ্চয়তা নেই। শূন্য হাতে ফেরা মানুষগুলো শেষ জীবনে অর্থ কষ্টে আমরা চিকিৎসাও করাতে পারি না। আমার জীবনের নিশ্চয়তা প্রয়োজন। বাঁচার জন্য অর্থের প্রয়োজন।

তাদের দাবিগুলো হলো: সরকারে উন্নয়ন খাতের পরিবর্তে সরকারের স্থায়ী, রাজস্ব খাত থেকে বেতন-ভাতাসহ সব প্রকার সুযোগ-সুবিধা চাই। পরিবার পরিজনের কথা ভেবে আমাদের পেনশন ব্যবস্থা বাস্তবায়ন চাই। নিয়োগ আদেশ বা নিয়োগ বিজ্ঞপ্তিতে রাজস্ব খাত উল্লেখ থাকলেও আমাদের বেতন-ভাতা হয় সরকারের উন্নয়ন খাত থেকে রাজস্বখাতে অন্তর্ভুক্ত চাই। এক দফা এক দাবি বাস্তবায়ন করতে শনিবার (৮ অক্টোবর) বাংলাদেশ উপজেলা পরিষদ অফিস সহায়ক অ্যাসোসিয়েশন কেন্দ্রীয় কমিটি কর্তৃক সংবাদ সম্মেলন থেকে যেসব কর্মসূচি ঘোষণা করা হবে তা বাস্তবায়নে উপজেলা পরিষদ কার্যালয়ে কর্মরত সব কর্মচারী ভাই ও বোনদের কর্মসূচি পালন করার জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে। অফিস সহায়ক ভাই ও বোনসহ গাড়ি চালক ভাই সাঁট-মুদ্রাক্ষরিক কাম-কম্পিউটার অপারেটর ভাইসহ সব সহকর্মী দাবি বাস্তবায়নে আন্তরিক হওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে। আমাদের এক দফা এক দাবি, উন্নয়ন খাত পরিবর্তন করে নিয়োগপত্রে ও নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখিত সরকারের স্থায়ী রাজস্ব খাত থেকেই বেতন-ভাতাসহ পেনশন ও পেনশনের পরের সব সুযোগ-সুবিধা বাস্তবায়ন চাই।

সংবাদ সম্মেলন শেষে নিজ নিজ জেলার সহকর্মীদের স্মারকলিপি দিতে হবে ও তারিখ ঘোষণা হবে সব জেলার সহকর্মীরা একই দিনে একই সময় জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেবে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২২
এমকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।