ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটের মানুষ রক্ষণশীল হলেও মেয়েদের খেলায় উৎসাহ দিচ্ছে: মোমেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২২
সিলেটের মানুষ রক্ষণশীল হলেও মেয়েদের খেলায় উৎসাহ দিচ্ছে: মোমেন সিলেটে নারী এশিয়া কাপে বাংলাদেশ ও ভারতের মধ্যকার ম্যাচের আগে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন

সিলেট: সিলেটের মানুষ রক্ষণশীল হলেও মেয়েদের খেলার ব্যাপারে সকলে উৎসাহ দিয়ে যাচ্ছেন বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ডা. এ কে আব্দুল মোমেন। তিনি বলেন, আগামীতে সিলেট থেকে ভালো ভালো খেলোয়াড় উঠে আসবে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সিলেটে ইতোপূর্বে মেয়েদের খেলার এত সুযোগ-সুবিধা ছিল না। তবে এখন শুরু হয়েছে। সরকারও সুযোগ-সুবিধা দিচ্ছে। পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধিরাও উৎসাহ দিয়ে যাচ্ছেন। আমাদের মেয়েরা থাইল্যান্ড-মালেশিয়াকে হারিয়েছে। আজ ভারতকে হারাতে পারলে ইতিহাস হবে।

শনিবার (৮ অক্টোবর) দুপুরে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নারী এশিয়া কাপে বাংলাদেশ ও ভারতের মধ্যকার ম্যাচের আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলে ড. মোমেন। এর আগে তিনি দুই দলের খেলোয়াড়দের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, এক সময় সিলেট ছিল মাঠ ও পুকুরের নগরী। এখন মাঠ ও পুকুরগুলো বেদখল হয়ে গেছে। এগুলো উদ্ধারে কয়েকটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে। সিলেটে বেদখল হওয়া পুকুরগুলো উদ্ধারের চেষ্টা চলছে। এছাড়া সিলেটে আরও তিনটি স্টেডিয়াম তৈরির প্রস্তাব সরকারের কাছে রাখা হয়েছে। একই সাথে সিলেটে বেদখল হওয়া পুকুর উদ্ধার করতে প্রকল্প হাতে নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২২
এনইউ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।