ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

বেনাপোলে ইমিগ্রেশনের সময় যাত্রীর পেটে মিলল ৩২ লাখ টাকার স্বর্ণ

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২২
বেনাপোলে ইমিগ্রেশনের সময় যাত্রীর পেটে মিলল ৩২ লাখ টাকার স্বর্ণ

বেনাপোল (যশোর): বেনাপোল চেকপোস্টে ইমিগ্রেশনের সময় এক যাত্রীর পেটের মধ্যে থাকা চারটি সোনার বারসহ ইমাম হোসেন জীবন (২৪) নামে এক পাসপোর্ট যাত্রীকে আটক করেছে কাস্টমস শুল্ক গোয়েন্দা।

মঙ্গলবার (১১ অক্টোবর) দুপুরে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন থেকে তাকে আটক করা হয়।

আটক জীবন শরীয়তপুর জেলার আব্দুল হালিম মুন্সির ছেলে।

বেনাপোল কাস্টমসের শুল্ক গোয়েন্দার উপ-পরিচালক মনিরুজ্জামান চৌধুরী জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন যে বেনাপোল ইমিগ্রেশন দিয়ে এক পাসপোর্ট যাত্রী কৌশলে বিপুল পরিমাণ স্বর্ণের চালন নিয়ে ভারতে যাবেন। এমন তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করে সন্দেহভাজন এক যুবককে গতিরোধ করা হয়। এ সময় তাকে ব্যপক জিজ্ঞেসাবাদের এক পর্যায়ে তিনি স্বীকার করেন যে তার পেটের মধ্যে স্বর্ণের বার আছে। পরে তার পেটের মধ্যে থেকে ৪৬৪ গ্রাম ওজনের চারটি স্বর্ণের বার জব্দ করা হয় এবং তাকে আটক করা হয়।  

তিনি আরও জানান, জব্দকৃত স্বর্ণের বারগুলোর আনুমানিক বাজার মূল্য প্রায় ৩২ লাখ টাকা। আটক পাসপোর্ট যাত্রীর বিরুদ্ধে স্বর্ণ চোরাচালান আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।