ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চামড়া পুড়িয়ে কেমিক্যাল তৈরি, কারখানা উচ্ছেদ করলো প্রশাসন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২২
চামড়া পুড়িয়ে কেমিক্যাল তৈরি, কারখানা উচ্ছেদ করলো প্রশাসন

সিরাজগঞ্জ: আবাসিক এলাকায় গরুর চামড়া পুড়িয়ে ও সিদ্ধ করে বিশেষ কেমিক্যাল তৈরি করে জনদুর্ভোগ সৃষ্টি করায় সিরাজগঞ্জের কামারখন্দে একটি কারখানা উচ্ছেদ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) বিকেল থেকে রাত পর্যন্ত উপজেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের নেতৃত্বে বিশেষ অভিযান পরিচালনা করে কারখানাটি উচ্ছেদ করা হয়।

পরে শুক্রবার (১৪ অক্টোবর) সন্ধ্যায় বিষযটি নিশ্চিত করেছেন কামারখন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেরিনা সুলতানা।

তিনি জানান, গত কয়েক সপ্তাহ ধরে উপজেলার ঝাঐল ইউনিয়নের বাগবাড়ি সান্ড্যালপাড়া এলাকায় কৃষি ক্ষেতের মধ্যে একটি জমি ভাড়া নিয়ে চামড়া পুড়িয়ে ও সিদ্ধ করে বিশেষ কেমিক্যাল তৈরি করে আসছিল এক অসাধু চক্র। এতে ফসলের ক্ষতির পাশাপাশি এলাকাবাসী চামড়া পোড়ানোর গন্ধে অতিষ্ঠ হয়ে পড়েন।

তিনি আরও জানান, স্থানীয়রা বিষয়টি পরিবেশ অধিদপ্তরকে জানালে বৃহস্পতিবার বিকেল থেকে রাত পর্যন্ত উপজেলা প্রশাসনকে সঙ্গে নিয়ে সেখানে যৌথ অভিযান পরিচালনা করা হয়। অভিযানের বিষয়টি টের পেয়ে মালিক পক্ষের লোকজন পালিয়ে যায়। কাউকে পাওয়া না যাওয়ায় তাৎক্ষণিক কারখানাটি উচ্ছেদ করে দেওয়া হয়।

অভিযানে পরিবেশ অধিদপ্তর সিরাজগঞ্জ কার্যালয়ের সহকারি পরিচালক আব্দুল গফুর উপস্থিত ছিলেন। এতে সহায়তা করে কামারখন্দ উপজেলা প্রশাসন।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।