ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কর্ণফুলীতে ট্রলারডুবির ঘটনায় এখনো নিখোঁজ তিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২২
কর্ণফুলীতে ট্রলারডুবির ঘটনায় এখনো নিখোঁজ তিন

মাগুরা: চট্টগ্রামের কর্ণফুলী নদীতে এফভি মাগফেরাত নামে একটি ট্রলারডুবির ঘটনায় এখনো পর্যন্ত মাগুরার মহম্মদপুর উপজেলার তিনজন নিখোঁজ রয়েছে।  

নিখোঁজ ৬ জনের মধ্যে শুক্রবার সকাল ৭টার সময় কর্ণফুলী নদীর মাঝিপাড়া এলাকায় ভেসে আসা মাগুরার মহম্মদপুর উপজেলার তিনজনের মরদেহ উদ্ধার করেছে নৌপুলিশ।

এখনো আরও তিনজন নিখোঁজ রয়েছে বলে জানা গেছে।
 
উদ্ধার হওয়া একজনের মরদেহ মো. নাজমুল হাসানের বলে দাবি করেছেন তার বাবা আকরাম মোল্যা। নাজমুল হাসানের বাড়ি মাগুরার মহম্মদপুর উপজেলার দাতিয়াদাহ গ্রামে। অন্য দুইজনের মরদেহ ফুলে বিকৃত হওয়ায় তার পরিচয় এখনও স্বজনরা শনাক্ত করতে পারেননি।  
 
গত (১২ অক্টোবর) মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে মেরামতের জন্য ডকইয়ার্ডে তোলার সময় নিয়ন্ত্রণ হারিয়ে বয়ার সঙ্গে ধাক্কা লেগে এফভি মাগফেরাত নামে ফিশিং ট্রলারটি কর্ণফুলী নদীতে ডুবে যায়।
 
উপজেলার মণ্ডলগাতী, খলিসাখালী বাবুখালী ইউনিয়নের দাতিয়াদাহ গ্রামের নিখোঁজ পরিবারগুলোতে চলছে শোকের মাতম।
 
জাহাজে কর্মরত মাগুরার মহম্মদপুর উপজেলার যশোবন্তপুর গ্রামের রুবেল এবং খলিসাখালী গ্রামের রবিউল ইসলাম সাঁতরে তীরে এসে প্রাণে বেঁচে যায়। এ ঘটনায় আরও ৬ জন নিখোঁজ থাকে। পরে শুক্রবার সকালে তিনজনের মরদেহ উদ্ধার হয়েছে বলে জানিয়েছেন নিহত নাজমুল হাসানের স্বজন সাবেক মেম্বর কামরুল হাসান।
 
ডুবে যাওয়া এফভি মাগফেরাত ট্রলার থেকে বেঁচে ফেরা রুবেল মাগুরার মহম্মদপুর উপজেলার যশোবন্তপুর গ্রামের মৃত লুলু মিয়ার ছেলে।
 
নিখোঁজ ওই ছয়জন মাগুরার মহম্মদপুর উপজেলার মণ্ডলগাতি গ্রামের নূরুল হোসেন মোল্যার ছেলে শিমুল ও জাহিদ, মো. খসরু বিশ্বাসের ছেলে সুরুজ, গোলাম রসূল মোল্যার ছেলে নূর মোহাম্মদ এবং একই উপজেলার খলিসাখালি গ্রামের কামাল মোল্যার ছেলে মনির হোসেন এবং বাবুখালী ইউনিয়নের দাতিয়াদাহ গ্রামের রঘুনাথপুর পাড়ার আকরাম হোসেনের ছেলে নাজমুল হাসান। এ সংবাদ লেখা পর্যন্ত তিনজনকে উদ্ধার করা হয়েছে।
 
মণ্ডলগাতি গ্রামের নিখোঁজ শিমুল ও জাহিদের মা ফাতেমা বেগম বলেন, 'আমার ছেলেরা বুধবার সকালে মোবাইল ফোনে কথা বলে কাজে গেছে। পরে কথা বলবে জানালেও আর কথা হয়নি। এখন শুনছি তাদের জাহাজ ডুবে গেছে। তাদের লাশও পাওয়া যাচ্ছে না।
 
বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।