ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাসি বিরিয়ানির মাংস তুলে রেখে ফের রান্না!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২২
বাসি বিরিয়ানির মাংস তুলে রেখে ফের রান্না!

রাজশাহী: বেঁচে যাওয়া বাসি বিরিয়ানির মাংস তুলে রাখা হতো। সেই মাংস দিয়ে আবারও রান্না করা হতো বিরিয়ানি!

রাজশাহীতে ছুটির দিনেও শুক্রবার (১৪ অক্টোবর)) সেবার মান যাচাইয়ে বাজার তদারকি অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

এ অভিযানে মহানগরীর ‘তেহেরি ঘর’ রেস্তোরাঁয় ধরা পড়ে এমন কাণ্ড।

রেস্তোরাটিতে আগের দিনের বেঁচে যাওয়া কাচ্চি বিরিয়ানি থেকে মাংস তুলে নিয়ে আবারও রান্না করে তা বিক্রির প্রমাণ পায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এছাড়াও সেখানে খাবারও তৈরি করা হতো অস্বাস্থ্যকর পরিবেশে। অস্বাস্থ্যকর খাবার তৈরি ও সংরক্ষণের দায়ে ‘তেহেরি ঘরকে’ ২০ হাজার টাকা জরিমানা করা হয়।  

জানতে চাইলে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ জানান, শুক্রবার দুপুরে মহনগরীর উপশহর নিউমার্কেট ও গোরহাঙ্গা এলাকায় ভোক্তা অধিদফতরের বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে নিয়মিত তদারকি অভিযান শুরু করা হয়।

অভিযানের সময় মহানগরীর গোরহাঙ্গা এলাকার তেহেরি ঘর রেস্টুরেন্টে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি ও সংরক্ষণের প্রমাণ মেলে। এছাড়াও তারা আগের দিনের অবিক্রিত কাচ্চি বিরিয়ানি থেকে মাংস আলাদা করে সংরক্ষণ করতো। যেগুলো পুনরায় বিক্রির জন্য প্রক্রিয়াজাত করা হতো। তাই এর দায়ে ওই রেস্তোরাঁকে জরিমানা করা হয়।  

এছাড়াও উপশহর নিউমার্কেট এলাকায় মেয়াদোত্তীর্ণ নামীদামী ব্র্যান্ডের সাবান, রুহ আফজা, কর্ন ফ্লাওয়ারসহ বিভিন্ন পণ্য বিক্রির দায়ে রফিক স্টোরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

ছুটির দিন হলেও আজকের অভিযানে দুই প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার আইনে মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া জব্দকৃত অবৈধ মালামাল ধ্বংস করা হয়। জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ঊর্ধ্বতন এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২২
এসএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।