ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুলনায় সাইকেল শোভাযাত্রা ও ফ্রাইডে রাইড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২২
খুলনায় সাইকেল শোভাযাত্রা ও ফ্রাইডে রাইড

খুলনা: খুলনা সাইক্লিস্টসের উদ্যোগে সাইকেল শোভাযাত্রা ও ২০০তম ফ্রাইডে রাইড উদযাপিত হয়েছে।

যুব সমাজকে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ কার্যক্রম থেকে বিরত রাখতে এবং সাইক্লিংয়ের প্রতি উৎসাহ যোগাতে এ আয়োজন করা হয়।

সাইকেল শোভাযাত্রাটি শুক্রবার (১৪ অক্টোবর) মহানগরীর নিরালা মোড় থেকে শুরু করে বঙ্গবন্ধু চত্বর, রয়েল মোড়, শিববাড়ী মোড়, বৈকালী, দৌলতপুর, ফুলবাড়িগেট শিরোমণি হয়ে গিলাতলার জাহানাবাদ অ্যাডভেঞ্চার বেজ পার্কে বিরতি দেয় এবং সাইকেল শোভাযাত্রা চলাকালে সাইক্লিস্টসরা পথচারীদের মধ্যে সাইক্লিং বিষয়ে সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন।

সাইকেল শোভাযাত্রাটিতে সহযোগিতা করেছে জাহানাবাদ অ্যাডভেঞ্চার বেজ পার্ক, ফুড ভিউ ও রাসেল সাইকেল স্টোর।

শোভাযাত্রায় খুলনা ও খুলনার বাইরে সাতক্ষীরা, যশোর, নড়াইল, মাগুরা, গোপালগঞ্জ ও মেহেরপুর থেকে প্রায় ১৫০ সাইক্লিস্টস এ শোভাযাত্রা ও আলোচনা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

খুলনার গিলাতলার জাহানাবাদ অ্যাডভেঞ্চার বেজ পার্কে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ কার্যক্রমের খারাপ দিক নিয়ে আলোচনা করা হয়। পাশাপাশি সাইক্লিং সংক্রান্ত বিভিন্ন উপকারী বিষয় নিয়ে আলোচনা করার মাধ্যমে তাদের সচেতন করা হয়।

আলোচনা অনুষ্ঠানে যুব সমাজকে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের ভয়াল গ্রাস থেকে রক্ষার উদ্দেশে বিভিন্ন দিকনির্দেশনামূলক আলোচনার মাধ্যমে যুব সমাজকে সচেতন করা হয়। পাশাপাশি সাইক্লিংয়ের বিভিন্ন উপকারিতা নিয়েও আলোচনা করা হয়।

শোভাযাত্রা ও আলোচনা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন খুলনা সাইক্লিস্টসের সিনিয়র অ্যাডমিন মো. মোস্তফা কামাল, উপদেষ্টা প্রফেসর আনিসুর রহমান, জাহানাবাদ অ্যাডভেঞ্চার বেজ পার্কের কর্মকর্তারা এবং খুলনা সাইক্লিস্টসের অ্যাডমিন প্যানেলের সদস্য রেজাউর রহমান, লুৎফর রহমান সেতু, আরাফাত সৌরভসহ অন্যান্য জেলা থেকে আসা সাইক্লিং গ্রুপের সদস্যরা।

খুলনা সাইক্লিস্টস মূলত একটি অরাজনৈতিক সামাজিক সাইক্লিং সংগঠন। তাদের মূল উদ্দেশ্য হলো যুব সমাজ তথা বিভিন্ন পেশাজীবীদের মধ্যে সাইক্লিংয়ের প্রসার করা। পাশাপাশি বিভিন্ন সামাজিক ইস্যুতে যুব সমাজকে সচেতন করে তাদের সুষ্ঠু সাংস্কৃতিক চর্চার মাধ্যমে সমাজের বিভিন্ন সামাজিক কার্যক্রমে সম্পৃক্ত রাখা।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২২
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।