ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

১০ কোটি টাকা আত্মসাৎ, আরবান ব্যাংকের এমডি আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২২
১০ কোটি টাকা আত্মসাৎ, আরবান ব্যাংকের এমডি আটক

বাগেরহাট: ১০ কোটি টাকা আত্মসাতের মামলায় দি ঢাকা আরবান কো-অপারেটিভ ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোশারেফ হোসেন চৌধুরীকে (৬০) আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৬)।

সোমবার (১৭ অক্টোবর) সকালে পিরোজপুর সদর উপজেলার পশ্চিম শিখারপুর এলাকায় অভিযান চালিয়ে তাকের আটকের পর পিরোজপুর সদর থানায় হস্তান্তর করা হয়।

মোশারেফ হোসেন চৌধুরীর বিরুদ্ধে আরবান ব্যাংকের বাগেরহাট শাখার ১০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে মামলা রয়েছে। তিনি পিরোজপুর সদর উপজেলার পশ্চিম শিখারপুর বাসিন্দা।

মামলা সূত্রে জানা গেছে, কয়েক বছর আগে মোশারেফ হোসেন চৌধুরী বাগেরহাট জেলা শহরের সাধনার মোড় এলাকায় দি ঢাকা আরবান কো-অপারেটিভ ব্যাংক লিমিটেড নামে একটি অফিস ভাড়া নেন। সেখানে তিনি ও তার সহযোগীরা উচ্চ মুনাফার লোভ দেখিয়ে জেলার বিভিন্ন এলাকার তিন শতাধিক ব্যক্তির কাছ থেকে দশ কোটিরও বেশি টাকা এফডিআর ও সঞ্চয় গ্রহণ করেন। একপর্যায়ে গ্রাহকের টাকা আত্মসাৎ করে অফিস বন্ধ করে পালিয়ে যান তারা।

বিনিয়োগকারীরা কো-অপারেটিভ ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালকসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও খোঁজ পাননি। পরে ভুক্তভোগীরা আদালতে আরবান ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকসহ চার কর্মকর্তার নামে প্রতারণা ও দুর্নীতির মামলা করেন। সেই মামলায় আরবান ব্যাংকের এমডি মোশাররফ হোসেন চৌধুরীর নামে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

র‌্যাব-৬ খুলনার সহকারী পরিচালক (লিগ্যাল অ্যান্ড মিডিয়া) বজলুর রশীদ আটকের তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ঢাকা আরবান কো-অপারেটিভ ব্যাংকের এমডি মোশারেফ হোসেন চৌধুরীকে আটক করা হয়। পরবর্তী আইনি ব্যবস্থা নিতে তাকে পিরোজপুর সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।