ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

নীলফামারীতে ইউএনও-চেয়ারম্যানসহ ৬ জনকে লিগ্যাল নোটিশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
নীলফামারীতে ইউএনও-চেয়ারম্যানসহ ৬ জনকে লিগ্যাল নোটিশ

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুর স্মৃতিসৌধ পরিচালনা কমিটি গঠনের বিরুদ্ধে লিগ্যাল নোটিশ দেওয়া হয়েছে।  

সৈয়দপুর শহীদ স্মৃতিসৌধ বাস্তবায়ন কমিটি বহাল থাকা সত্ত্বেও প্রশাসনের পক্ষ আলাদা কমিটির এখতিয়ার নেই বলে ওই নোটিশ করা হয়েছে।

 

সোমবার (১৭ অক্টোবর) শহীদ পরিবারের সন্তান অধ্যাপক সাখাওয়াৎ হোসেন, শহীদের সন্তান বীর মুক্তিযোদ্ধা মোনায়মুল হক ও শহীদ সন্তান বীর মুক্তিযোদ্ধা মির্জা সালাউদ্দিন বেগের পক্ষে ব্যারিস্টার মোকছেদুল ইসলাম ওই লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন।

এতে জনপ্রশাসনের মন্ত্রণালয়ের সচিব, ক্যাবিনেট ডিভিশনের সচিব, নীলফামারী জেলা প্রশাসক (ডিসি) খন্দকার ইয়াসির আরেফীন, সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন, সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সাবেক ইউএনও শামীম হুসাইনকে ওই নোটিশ দেওয়া হয়েছে।

লিগ্যাল নোটিশে বলা হয়, মহান মুক্তিযুদ্ধে নিহত সৈয়দপুরের শহীদদের স্মৃতি রক্ষায় নির্মিতি স্মৃতিসৌধ বাস্তবায়ন ও পরিচালনার জন্য আগে থেকে একটি কমিটি বিদ্যমান। কিন্তু ওই কমিটিকে পাশ কাটিয়ে ইউএনও ও উপজেলা চেয়ারম্যানসহ উল্লেখিত ব্যক্তিরা পরস্পরের যোগসাজশে সাবেক পূর্ণাঙ্গ কমিটিকে পাশ কাটিয়ে পরিচালনা কমিটি গঠন করেছেন, যা তাদের এখতিয়ার বহির্ভূত। আগামী সাতদিনের মধ্যে ওই কমিটি বিলুপ্ত করার আল্টিমেটাম দেওয়া হয়েছে লিগ্যাল নোটিশে অন্যথায় বিবাদীদের নামে উচ্চ আদালতে মামলা করা হবে।

এ বিষয়ে মঙ্গলবার (১৮ অক্টোবর) কথা হয় সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোখছেদুল মোমিনের সঙ্গে। তিনি বলেন, আইনের প্রতি আমরা শ্রদ্ধাশীল। এখনও আমরা নোটিশটি হাতে পায়নি। পাওয়ার পর এ নিয়ে মন্তব্য করা যাবে।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।