ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

সম্ভাবনাকে বিনাশ করার জন্যই শেখ রাসেলকে হত্যা: বাণিজ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
সম্ভাবনাকে বিনাশ করার জন্যই শেখ রাসেলকে  হত্যা: বাণিজ্যমন্ত্রী বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি

ঢাকা: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, বড় হওয়ার আগেই শেখ রাসেলকে হত্যা করা হয়েছে। সে (রাসেল) বেঁচে থাকলে সমাজকে অনেক কিছু দিতে পারত।

হতে পারতো অনেক কিছু।  যারা হত্যা করেছে তারা সম্ভাবনাকে বিনাশ করতে চেয়েছে।  

মঙ্গলবার (১৮ অক্টোবর) বিকেলে রাজধানীর কারওয়ানবাজার টিসিবি ভবন অডিটোরিয়ামে শেখ রাসেল দিবস-২০২২ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।  

টিপু মুনশি বলেন, ১৫ আগস্ট বঙ্গবন্ধুর সঙ্গে তার স্ত্রী ও তিন সন্তানকেও হত্যা করা হলো। তখনকার প্রেক্ষাপট যদি দেখি, ১৯৭১ সালে সম্মুখ যুদ্ধে পরাজিত শক্তি রাতের অন্ধকারে বঙ্গবন্ধু ও তার পরিবারকে হত্যা করে অনেক কিছু পরিবর্তন করতে চাইল। বঙ্গবন্ধুকে হত্যার কিছুক্ষণ পরে জয় বাংলা শব্দটা হয়ে গেল বাংলাদেশ জিন্দাবাদ। এই যে আমাদের কষ্টের বাংলাদেশ, এর অসাম্প্রদায়িকতা নৎসাত করার জন্য ইসলামিক রাষ্ট্র বানানোর চেষ্টা করা হয়েছিল। ১৫ আগস্টের হত্যাকাণ্ড শুধুমাত্র বঙ্গবন্ধু হত্যার মধ্য দিয়ে শেষ হয়নি। আসল উদ্দেশ্য ছিল দেশটা আবার পাকিস্তানি ধারায় ফিরিয়ে নিয়ে যাওয়া।  

বাণিজ্যমন্ত্রী বলেন, শেখ রাসেল বড় হলে আমার পাশে বসা থাকতো। রাসেল বেঁচে থাকলে অনেক কিছু হতে পারত। অনেক সম্ভাবনাময় সন্তান ছিল, দেশকে অনেক কিছু দিতে পারত।

মন্ত্রী বলেন, যুদ্ধে আমি আমার অনেক সহযোদ্ধাদের হারিয়েছি। তারা চেতনা ও জয় বাংলা বলে বুকের রক্ত ও জীবন দিয়ে গেছেন। সেই ধারাকে (মুক্তিযুদ্ধের ধারা) যারা বদলে দিতে চায় তাদের বিরুদ্ধে আমার অবস্থান।

সভায় বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ন সচিব ফারহানা আইরিস, সহকারী সচিব মাহফুজা আক্তার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৪৩ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
এমএমআই/ইআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।