ঢাকা, বুধবার, ৩১ চৈত্র ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

শিশু একাডেমির নতুন ডিজি আনজীর লিটন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
শিশু একাডেমির নতুন ডিজি আনজীর লিটন

ঢাকা: বাংলাদেশ শিশু একাডেমির নতুন মহাপরিচালক (ডিজি) নিয়োগ পেয়েছেন শিশু সাহিত্যিক ও ছড়াকার আনজীর লিটন।

অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে আগামী তিন বছরের জন্য তাকে এ নিয়োগ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৮ অক্টোবর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। নিয়োগের শর্তাবলি অনুমোদিত চুক্তিপত্র দিয়ে নির্ধারণ করা হবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

এর আগে শিশু একাডেমির মহাপরিচালকের দায়িত্বে থাকা অতিরিক্ত সচিব মো. শরিফুল ইসলামকে সোমবার (১৭ অক্টোবর) সমাজকল্যাণ মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব হিসেবে বদলি করা হয়।

১৯৬৫ সালে ময়মনসিংহে জন্ম নেওয়া আনজীর লিটন এর আগে ২০১৬ সালে বাংলাদেশ শিশু একাডেমির পরিচালক হিসেবে এক বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ পান। শিশুসাহিত্যে অবদানের জন্য ২০২১ সালে তিনি বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার অর্জন করেন। তিনি পড়াশোনা করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে।

১৯৯২ সালে লিটনের রচিত প্রথম বই ‘খাড়া দুটো শিং’ প্রকাশিত হয়। শিশুদের জন্য সাহিত্য রচনার পাশাপাশি তিনি টেলিভিশন ও বেতারের বিভিন্ন অনুষ্ঠান পরিকল্পনা ও গ্রন্থনা করেছেন।

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
এইচএমএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।