ঢাকা, বুধবার, ৩১ চৈত্র ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

নবজাতককে ‘সাপ’ ভেবে হত্যার অভিযোগ মায়ের বিরুদ্ধে 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২১ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২
নবজাতককে ‘সাপ’ ভেবে হত্যার অভিযোগ মায়ের বিরুদ্ধে 

নরসিংদী: সাপ ভেবে নরসিংদীর পলাশে ২৪ দিনের এক নবজাতককে ডোবায় ফেলে হত্যার অভিযোগ উঠেছে তার মায়ের বিরুদ্ধে। মঙ্গলবার (১৯ অক্টোবর) সকালে জেলার পলাশ উপজেলার ডাঙ্গা ইউনিয়নের কেন্দুয়াব গ্রামে এই ঘটনা ঘটে।

নিহত নবজাতকের নাম ইউসুফ মিয়া। সে কেন্দুয়াব গ্রামের মহসিন মিয়ার ছেলে। ঘটনার পর পুলিশ নিহত ওই নবজাতকের লাশ উদ্ধার করে মর্গে পাঠায়। একইসঙ্গে নবজাতকের মা তানিয়া বেগম (২২) কে আটক করা হয়েছে।  

পুলিশ ও নিহতের পরিবার জানায়, তানিয়া বেগম গর্ভধারণের পর থেকে পেটে সাপ রয়েছে বলে আতঙ্কে থাকতেন। পরে গর্ভধারণের সাত মাসের মাথায় আলট্রাসনোগ্রাম করে পুত্র সন্তানের কথা জানেন তানিয়া। কিন্তু তার পরেও তার সাপ আতঙ্ক কাটেনি।

গত ২৪ দিন আগে একটি হাসপাতালে তানিয়া পুত্র সন্তান জন্ম দেন। জন্মের পর থেকে নিজের সন্তানকে সাপ ভাবতে শুরু করেন তানিয়া। সর্বশেষ  মঙ্গলবার সকালে আতঙ্কিত হয়ে নিজের নবজাতক সন্তানকে বাড়ির পাশে একটি ডোবায় ফেলে দেন তিনি। পরে বাড়িতে এসে স্বজনদের জানান, তিনি সাপ ফেলে দিয়ে এসেছেন। এরপর স্বজনার ডোবা থেকে নবজাতককে উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে নিলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন ।

তানিয়া বেগমের স্বামী মহসিন মিয়া জানান, গর্ভধারণের পর থেকে হঠাৎ করে তানিয়া তার পেটে সাপ রয়েছে বলে আতঙ্কিত থাকতেন। তার মানসিক সমস্যায় অনেক বার ডাক্তারও দেখিয়েছি। ডাক্তার বলেছিল সুস্থ হতে কিছু দিন সময় লাগবে। কিন্তু সে যে এরকম কাজ করবে তা ভাবতে পারেননি তিনি।  

পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইলিয়াছ বলেন, ঘটনার পর নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে  পাঠানো হয়েছে। এ ঘটনায় তানিয়া বেগমকে আটক করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২১৮ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।