ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

আড়াইহাজারে সাড়ে ৩ লাখ মিটার কারেন্ট জাল জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২
আড়াইহাজারে সাড়ে ৩ লাখ মিটার কারেন্ট জাল জব্দ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজারে নিষেধ অমান্য করে ইলিশ মাছ শিকারের দায়ে মেঘনা নদীতে অভিযান চালিয়ে সাড়ে ৩ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করেছেন ভ্রাম্যমান আদালত।  

বুধবার (১৯ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পান্না আক্তারের নেতৃত্বে বিশনন্দী, চৈতনকান্দা, টৈটিয়া, দয়াকান্দা, খাগকান্দা, কালাপাহাড়িয়ার বিভিন্ন এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন- আড়াইহাজার উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহমুদা আক্তার, খাগকান্দা নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোর্শেদ, সহকারী মৎস্য কর্মকর্তা আলমগীর হোসেন প্রমুখ। অভিযানে সহযোগিতা করেন খাগকান্দা নৌপুলিশ ফাঁড়ি, আনসার ও থানা পুলিশ।

সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহমুদা আক্তার জানান, সকালে ম্যাজিস্ট্রেট পান্না আক্তারের নেতৃত্বে অভিযান শুরু হয়। এই সময় সাড়ে ৩ লাখ মিটার কারেন্ট জাল ও ১০ কেজি ইলিশ জব্দ করা হয়। অভিযানের বিষয়টি টের পেয়ে জেলেরা পালিয়ে যান। পরে জব্দ করা কারেন্ট জাল জনসম্মুখে পুড়িয়ে ফেলা হয় এবং ইলিশগুলো স্থানীয় এতিমখানায় দিয়ে দেওয়া হয়। অভিযান প্রতিদিন চলবে বলেও তিনি জানান।  

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২
এমআরপি/ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।