ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সুন্দরবনে বাঘের তাড়া, গাছে উঠে রক্ষা পেলেন জেলে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২
সুন্দরবনে বাঘের তাড়া, গাছে উঠে রক্ষা পেলেন জেলে

বাগেরহাট: সুন্দরবনে বাঘের তাড়া খেয়ে গাছে উঠে প্রাণ বাঁচিয়েছেন মো. ওমর মোল্লা (৫০) নামে এক জেলে। তিনি মোংলা উপজেলার চিলা ইউনিয়নের জয়মনি এলাকার মৃত তৈয়ব আলী মোল্লার ছেলে।

বুধবার (১৯ অক্টোবর) বিকেলে সুন্দরবন পূর্ব বন বিভাগের শ্যালা নদীর নির্গামারী এলাকায় কাঁকড়া ধরার সময় এই ঘটনা ঘটে। তখন জীবন বাঁচাতে গাছে উঠে পড়েন মো. ওমর মোল্লা। পরে মুঠোফোনে বিষয়টি স্বজনদের জানালে সন্ধ্যা নাগাদ স্থানীয় ১০-১২ জন ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করেন।

জেলে ওমর মোল্লাকে উদ্ধারে যাওয়া জয়মনি এলাকার সুমন হাওলাদার বলেন, সুন্দরবনের চাঁদপাই স্টেশন থেকে পাস নিয়ে এদিন সকালে সুন্দরবনে কাঁকড়া ধরতে যান ওমর। দুপুর ২টার সময়  বাড়ি ফিরে আসের কথা থাকলেও তিনি ফেরেননি।

তিনি আরও বলেন, বিকেলের দিকে ওমর মোল্লা মুঠোফোনের মাধ্যমে আমাদেরকে বাঘের তাড়া খেয়ে গাছে আশ্রয় নেওয়ার কথা বলেন। পরে আমরা বন বিভাগের অনুমতি নিয়ে ১০-১২ জন সুন্দরবনের ভেতর যাই। সন্ধ্যার কিছুক্ষণ আগে ওমরকে উদ্ধার করতে সক্ষম হই।

সুন্দরবনের করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা হাওলাদার আজাদ কবীর বলেন, বাঘের তাড়া খেয়ে এক জেলের গাছে আশ্রয় নেওয়ার কথা শুনেছি। আমরা তার খোঁজখবর নিয়েছি। তিনি সুস্থ আছেন। মাঝে মধ্যেই এ ধরনের ঘটনা থেকে বোঝা যায় সুন্দরবনে বাঘ বেড়েছে।

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, ১৯ অক্টোবর ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।