ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

মাছের গন্ধ: নাক চেপে স্কুলে যায় শিক্ষার্থীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২২
মাছের গন্ধ: নাক চেপে স্কুলে যায় শিক্ষার্থীরা

জামালপুর: জামালপুরের বকশীগঞ্জ সরকারী উলফাতুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের জায়গাতে রাতভর চলে মাছের বাজার। সেখানে ফেলে যাওয়া মাছের পানির দুর্গন্ধে নাক চেপে দম বন্ধ করে স্কুলে যেতে শিক্ষার্থীদের।

বিষয়টি নিয়ে উপজেলায় মাসিক সভা ও আইনশৃঙ্খলা সভায় একাধিকবার কথা বলা হয়েছে। এতে বাজারটি স্থানান্তরের সিদ্ধান্ত নেওয়া হলেও তা শুধু কাগজে কলমেই আটকা পড়ে আছে। সম্প্রতি প্রশাসনের হস্তক্ষেপে বাজারটি উঠিয়ে দেওয়া হলেও তার ৭২ ঘণ্টার মধ্যে আবারও অগের মতোই হয়েছে পরিস্থিতি।

এমন পরিস্থিতিতে দুর্ভোগে পড়ছেন বিদ্যালয়ের শিক্ষার্থী, ব্যবসায়ী ও পথচারিরা। এছাড়া গুরুত্বপুর্ণ এ রাস্তায় মাছের বাজার বসায় কৃত্রিম যানজট যেন এখন নিত্যদিনের সঙ্গী।

বকশীগঞ্জ সরকারী উলফাতুন্নেছা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী হোমাইয়া, সাবিনা ও রত্না জানায়, মাছের গন্ধে স্কুল যেতে কষ্ট হয়। আর যাওয়ার সময় পথে দম বন্ধ করে স্কুলে ঠুকতে হয়।

স্থানীয় ব্যবসায়ী সাইফুল, সুলতান, ইমাম হোসেনসহ অনেকেই জানান, জামালপুর-কামালপুর রোডে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের জায়গা দখল করে মাছের বাজার বসানো হয়। সেখানে মধ্যরাত পর্যন্ত চলে মাছ বেচা-কেনা। পরে দিনের বেলায় মাছের পানির গন্ধে ব্যবসা প্রতিষ্ঠান খুলে রাখা সম্ভব হয় না। আর গন্ধের কারণে ক্রেতারও দোকানে আসতে চান না।

নির্দিষ্ট মাছ বাজার থাকা স্বত্বেও বেশি লাভের আশায় এসব মাছ ব্যবসায়ীরা রাত হলেই মাছ নিয়ে এ জায়গায় চলে আসেন বলেও জানান ব্যবসায়ীরা।

বকশীগঞ্জ উলফাতুন্নেছা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতাউর রহমান দুর্ভোগের কথা স্বীকার করে বাংলানিউজকে জানান, একাধিকবার স্কুলের পক্ষ থেকে অভিযোগ দেওয়া হয়েছে। কিন্তু তাতে কোনো কাজই হয়নি।

এদিকে বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনমুন জাহান লিজা বিষয়টি নিয়ে কোনো মন্তব্য করতেই রাজি হননি।

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।