ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

জাল কাগজে ৪৩ কোটি টাকা আত্মসাৎ, ৩ জনের বিরুদ্ধে দুই মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
জাল কাগজে ৪৩ কোটি টাকা আত্মসাৎ, ৩ জনের বিরুদ্ধে দুই মামলা

ঢাকা: জাল কাগজে সরকারি দুই মেডিকেল কলেজ হাসপাতালের নির্মাণ প্রকল্পের ৪৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগে তিনজনের নামে পৃথক দুটি মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (২৪ অক্টোবর) দুদক সূত্রে এতথ্য জানা গেছে।

দুদক, সজেকা, ঢাকা-১ মামলা দুটি দায়ের করেন সংস্থাটির উপপরিচালক এস এম এম আখতার হামিদ ভূঞা।

জানা গেছে, গোপালগঞ্জের শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ হাসপাতাল ও নার্সিং কলেজ স্থাপন এবং সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ ও ৫০০ শয্যার মেডিকেল কলেজ হাসপাতাল স্থাপন প্রকল্পের কর্মকর্তার স্বাক্ষরে প্রস্তুতকৃত উত্তোলনপূর্বক আত্মসাতের দায়ে তিনজনের বিরুদ্ধে দুটি পৃথক মামলা করা হয়েছে।

মামলার আসামিরা হলেন- তেজগাঁও থানা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান সহকারী মো. আনিসুর রহমান, মো. মহসীন আলী এবং গ্রিন ট্রেডার্সের সত্ত্বাধিকারী মো. মাহফুজ হুদা সৈকত।

মামলার বিবরণীতে বলা হয়েছে, আসামিরা নির্মাণ প্রকল্প পরিচালক ও আয়ন-ব্যয়ন কর্মকর্তার স্বাক্ষরে ভুয়া বিল প্রস্তুত করে সরকারি অর্থ উত্তোলন করে আত্মসাৎ করেছে। প্রথম মামলায় গোপালগঞ্জের শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ হাসপাতাল ও নার্সিং কলেজ স্থাপন প্রকল্প থেকে ২১ কোটি ৮৩ লাখ ২৮ হাজার ৫১২ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে আসামিদের বিরুদ্ধে।

অন্যদিকে দ্বিতীয় মামলায় সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ ও ৫০০ শয্যার মেডিকেল কলেজ হাসপাতাল স্থাপন প্রকল্প থেকে ২১ কোটি ৮৪ লাখ ২৪ হাজার ৯০৩ টাকা উত্তোলনপূর্বক আত্মসাতের অভিযোগ আনা হয়েছে। আসামিদের দণ্ডবিধির ৪০৬/৪০৯/৪২০/৪৬৭/৪৭১/১০৯ ধারা তৎসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
এসএমএকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।